অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- ডাক্তারের প্রেসক্রিপশন দেখিয়ে নিখরচায় বাড়িতে ‘কোভিড অক্সিজেন সেবা প্রদান করছে নিউ বারাকপুর বিশ্ব সেবাশ্রম সঙ্ঘ রোডের ‘বিশ্ব সেবাশ্রম সঙ্ঘ’। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বর্তমান অক্সিজেন সংকটের সময় ১লা মে থেকে বি-টাইপ অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে এই সেবা দেওয়া হচ্ছে। সম্প্রতি সেবা কর্মসূচিকে আরােও সম্প্রসারিত করল তারা।

দমদম বিমানন্দরের আড়াই নম্বর গেটের পাশে মানিকপুর অঞ্চলের ঠাকুরপাড়া ইউনাইটেড ক্লাবের সঙ্গে যৌথভাবে দমদম পৌরসভার ২নং, ৩নং সহ কয়েকটি ওয়ার্ডের বাসিন্দাদের সুবিধার জন্য এই পরিষেবা শুক্রবার থেকে শুরু হল। এই জন্য আরও দুটি বি-টাইপ অক্সিজেন সিলিন্ডার ক্লাব সদস্যদের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিশ্ব সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা-সভাপতি শ্ৰীসমীরেশ্বর ব্রহ্মচারী জানালেন, আমরা আরও অক্সিজেন সিলিন্ডার সংগ্রহের চেষ্টা করছি। তাহলে আরও বিভিন্ন এলাকার ক্লাব-সংগঠনের সঙ্গে যৌথভাবে আমাদের প্রকল্প ‘কোভিড অক্সিজেন সেবা’ সম্প্রসারিত করতে পারবাে।

উল্লেখ্য দুর্গানগর স্টেশন সংলগ্ন দমদম পৌরসভার ২নং ওয়ার্ডে প্রায় আড়াই হাজারের উপর সংখ্যালঘু মুসলিম বাসিন্দা, যাঁদের বেশিরভাগই অত্যন্ত গরীব। আমাদের ক্লাবের মাধ্যমে বিশ্ব সেবাশ্রম সঙ্ঘের এই উদ্যোগে এলাকার মুসলিম ভাইরাও ভীষণভাবে উপকৃত হবেন বলে জানালেন ক্লাবের অন্যতম কর্তা পরাগ গুহ। নিখরচায় অক্সিজেন সেবার জন্য তার *মােবাইল-৬২৯০৮২২৪৯০