অভিজিৎ হাজরা, হাওড়াঃ- মহামারি করোনা পরিস্থিতিতে রাজ্যে রক্তের প্রকট সংকট সৃষ্টি হয়েছে। দুর্ঘটনাগ্ৰস্ত, মুমুর্ষ রোগী,থ্যালাসেমিয়া রোগী সহ অন্যান্য রোগের জন্য, প্রসূতি মায়েদের জন্য রক্তের প্রয়োজন হয়। এই পরিস্থিতিতে রক্তের অভাবে মৃত্যুর সংখ্যা ও বাড়ছে। এই উদ্ভূত পরিস্থিতির সমস্যার কিছুটা সমাধানে হাওড়া জেলার আমতা ১ পঞ্চায়েত সমিতির অন্তর্গত ” আমতা মাতৃ আরাধনা” সংঘ রক্তদান শিবিরে ব্রতী হয়েছিলেন।

আমতা-র এক থ্যালাসেমিয়া রোগীর জন্য রক্তদান শিবিরে ৫ জন মহিলা সহ ৬০ জন স্বেচ্ছায় রক্তদান করেন। এই শিবিরকে সাফল্য মন্ডিত করে তোলার জন্য বিভিন্ন ব্যক্তির পাশাপাশি ” ভুরিভোজ ডট কম” সংস্থা সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

রক্তদাতাদের উৎসাহিত করার জন্য উপস্থিত ছিলেন উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের বিধায়ক ডাঃ নির্মল মাজী, আমতা কেন্দ্রের বিধায়ক তথা আমতা ২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল, আমতা ১ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ সুশান্ত সাহা, পঞ্চায়েত সমিতির সদস্য স্বদেশ মজুমদার, হাওড়া জেলা পরিষদ সদস্য বিমল দাস,গ্ৰাম পঞ্চায়েত সদস্য আতস মুখার্জি ও তাপস দত্ত,মল্লিকা সাউ, সমাজ সেবিকা মণিকা সাহা, মানস সাহা প্রমূখ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই শিবিরে উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের বিধায়ক ডাঃ নির্মল মাজী আগামী ২০২২ সালে আমতা “মাতৃ আরাধনা” সংঘ কে ২ লক্ষ টাকা এবং পরবর্তী তিন বছর ১ লক্ষ টাকা করে মোট পাঁচ লক্ষ্য টাকা অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দেন।ডাঃ নির্মল মাজী এই সংস্থার সভাপতি ভূতনাথ নষ্কর এবং আমতা-র বিধায়ক সুকান্ত পাল সংস্থার সম্পাদক সৌরদীপ্ত(সঞ্জু) নষ্কর এর হাতে একটি করে ফুটবল প্রদান করেন।

এই সংস্থা বিগত বৎসর গুলিতে ও এই বৎসরে করোনা পরিস্থিতিতে মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী প্রদান, বস্ত্রদান, বৃক্ষরোপণ,দুঃস্থ ও অসহায় মানুষদের পাশে থেকে তাদের নানান ভাবে সাহায্য-সহযোগিতা করে চলেছে।বন্যা দুর্গতদের খাদ্য প্রদান সহ নানান সাহায্য-সহযোগিতা করেছে এবং বন্যা পরিস্থিতিতে সেই কাজ করছে। মেয়েদের মাতৃ জাতি হিসাবে মনে করে সংস্থার প্রত্যেক সদস্য মেয়েদের যথাযথ সম্মান প্রদান করে। কোন মেয়েকে কেহ অশালীন মন্তব্য করলে, কোন অশালীন আচরণের শিকার হলে, কোন নির্যাতনের শিকার হলে সংস্থার সদস্য সদস্যরা প্রতিবাদী হয়ে ওঠে। এই সংস্থার সদস্য সদস্যরা প্রতি বৎসর মহাশ্বেতা দেবীর বন্দনায় ব্রতী হয়।