অলোক আচার্য, কলকাতাঃ- মাদার টেরেসার জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার সকালে হাটখোলা মেডিক্যাল ব্যাঙ্কের উদ্যোগে কলকাতা শোভাবাজার সুতানুটি মেট্রো স্টেশন চত্বরে পথশিশুদের নিয়ে একটি আনন্দ অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাটখোলা মেডিক্যাল ব্যাঙ্কের অধিকর্তা ডি আশীষ জানান, কোভিড বিধি মেনেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয় এদিন যথাযোগ্য মর্যাদা সহকারে। মাদার টেরেসার প্রতিচ্ছবিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান পথবাসী থেকে উপস্থিত বহু বিশিষ্ট জনেরা।

পথশিশুদের নিয়ে নানান সামাজিক অনুষ্ঠান করে থাকেন তাঁরা। ফুটপাথে বহু মানুষের মা হলেন এই মাদার টেরেসা। অসহায় পথবাসী দের যখনই আপদে বিপদে পড়তো তখন অভিভাবক হিসেবে মাদার টেরেসা এগিয়ে যেতেন তাদের হাসপাতাল থেকে আহার সবাই তার মানব সেবা। মাদার টেরেসা বাচ্চাদের খুব ভালোবাসতেন। সারা পৃথিবী জুড়ে গরীব মানুষের জন্য কাজ করেছেন। সারা পৃথিবী জুড়ে বিশ্ববন্দিত নোবেল পুরস্কার বিজয়ী মাদার টেরেসার ১১১ তম জন্মদিনে শোভাবাজার হাটখোলা মেডিক্যাল ব্যঙ্কের পক্ষ থেকে দুই শতাধিক পথশিশুদের নিয়ে মাদার টেরেসা কে শ্রদ্ধার্ঘ্য জানান হল আনন্দ অনুষ্ঠানে। এলাকায় বহু অসহায় অসুস্থ ছেলে মেয়েদের নিজে হাতে সেবা শুশ্রূষা করেছেন মাদার নিজে হাতে।

এই দিনের অনুষ্ঠানে নৃত্য ও সমবেত সংগীত পরিবেশন করেন পথশিশুরা।এইসব প্রান্তিক শিশুদের সমাজের মূল স্রোতে ফেরানোর জন্য এই প্রয়াস। বাচ্চাদের হাতে কিছু টিফিন শুকনো খাবার পানীয় জল তুলে দেওয়া হয় এদিন। শোভাবাজার ট্রাফিক গার্ড সুমন মুখোপাধ্যায় মাদার টেরেসার প্রতিচ্ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান। পথবাসীরা দিনটি আনন্দ অনুষ্ঠানে উপভোগ করে।