অলোক আচার্য, দক্ষিণ ২৪ পরগনাঃ- রাজ্য জুড়ে শুরু হয়েছে করোনার দ্বিতীয় মহামারীর তরঙ্গ। যত দিন যাচ্ছে ক্রমশ বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা রোগীদের কথা ভেবে জেলা জুড়ে তৈরি করা হচ্ছে সেভ হোম। সেইমতো সোমবার আজ দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা পৌরসভার মাতৃসদনে ৫০ টি বেডের একটি সেভ হোম তৈরি করা হয়েছে। মূলত দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন, জেলা পরিবার ও স্বাস্থ্য কল্যাণ দপ্তর এবং মহেশতলা পৌরসভার যৌথ উদ্যোগে এই সেফ হোম চালু করা হল ৫০ শয্যার।

সোমবার এই সেভ হোম উদ্বোধন করলেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক অন্তরা আচার্য। মূলতঃ কলকাতার সরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীদের চাপ কমাতে জেলা জুড়ে তৈরি করা হচ্ছে সেভ হোম।

দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক অন্তরা আচার্য বলেন, ইতিমধ্যে আমরা জেলায় প্রায় ৫ টি সেভ হোম তৈরি করার কাজ চলছে। আজ মহেশতলা পৌরসভায় আরেকটি ৫০টি বেড নিয়ে সেভ হোম তৈরি করা হলো। আগামী দিনে সাগরে বসিরহাট মহকুমা স্তরে সেফ হোম চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানান জেলাশাসক।

এই অনুষ্ঠানে জেলাশাসক ছাড়াও উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগণা জেলার সিএমওএইচ সোমনাথ মুখোপাধ্যায়, মহকুমা শাসক শামিউল আলাম, মহেশতলা পৌরসভার কার্যনির্বাহী আধিকারিক সঞ্জয় দাস গুপ্ত সহ আরো অন্যান্য ব্যক্তিবর্গ। এই ধরনের উদ্যোগে করোনা রোগীদের ক্ষেত্রে অনেকটাই বাড়তি সুবিধা পাওয়া যায় বলে মনে করছে স্বাস্থ্য দপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

1 × 1 =