অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- নিউ বারাকপুর মহাজাতি পরিষদের উদ্যোগে আয়োজিত ১৬ দলের দিন রাতের দুই দিনের এক বিরাট আন্ডার আর্ম ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল মাইকেলনগর রীতম ইলেকট্রিক্যাল (সবুজ ঘাস)। রবিবার রাতে ফাইনালে মহাজাতি পরিষদের নিজস্ব সংঘ ময়দানে নিউ বারাকপুর মা মনসা ফার্মেসি বনাম মাইকেলনগর রীতম ইলেকট্রিক্যাল মুখোমুখি হয়।

টসে জিতে মা মনসা ফার্মেসি প্রথমে ব্যাট করতে নেমে ৬ ওভারে ৮ উইকেট হারিয়ে ৪৫ রান তোলে। বিপক্ষে মাইকেলনগর রীতম ইলেকট্রিক্যাল ৪.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৯ রান করে বিজয়ী দলের খেতাব অর্জন করে। চ্যাম্পিয়ন দল পায় প্রয়াত শম্ভুনাথ ঘোষ স্মৃতি চ্যালেঞ্জ চ্যাম্পিয়ন ও রানার্স দল পায় প্রয়াত লিটন সাহা ট্রফি ও নগদ আর্থিক পুরস্কার তুলে দেন সংঘ সদস্য সঞ্জীব কুণ্ডু ও সঞ্জীব ঘোষ, বুবাই ঘোষ, সংঘ সভাপতি পবিত্র দাস, মানিক দাস, রাজু রায়, পিকু পাল, সন্দীপ পাল, সঞ্জীব দাস প্রমুখ রা। ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন কল্যাণীর রাজেশ দাস এবং ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন গৌরব সমাদ্দার।

এছাড়া ও বহু আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয় বেস্ট বোলার, বেস্ট ফিল্ডার, উইকেটকিপার দের।খেলা চলাকালীন মাঠে উপস্থিত ছিলেন আই এফএ টিকিট ডিস্ট্রিবিউশন কমিটির চেয়ারম্যান ক্রীড়া সংগঠক সুখেন মজুমদার, সমাজ কর্মী অসীম দাস, তাপস তালুকদার, মধু সাহা সহ ক্রীড়া সংগঠকরা। শনিবার ও রবিবার দুই দিন ধরে ডিউজ বলে আন্ডার আর্ম ক্রিকেট টুর্নামেন্টে দর্শকদের উপস্থিতি ও উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।সুদৃশ্য মঞ্চ উৎসর্গীকৃত করা হয়েছিল প্রয়াত শিক্ষক ব্রজেন্দ্রলাল সরকার স্মরণে।

সংঘ সভাপতি পবিত্র দাস বলেন, নিউ বারাকপুর মহাজাতি পরিষদ দীর্ঘ ৪১ বছর ধরে ধারাবাহিক ভাবে জেলা এক বিরাট আমন্ত্রণ মূলক নক আউট পর্যায়ে আন্ডার আর্ম ক্রিকেট প্রতিযোগিতা করল শনিবার ও রবিবার। বহু মানুষ মাঠে উপস্থিত ছিলেন। খেলা দেখার জন্য। প্রতি দলে ৯ জন করে। মোট ৬ ওভারে এই খেলা। এলাকার মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ খেলাটি সার্থক রূপ পায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

fifteen − 1 =