মলানদিঘীর চুয়া গ্রামে এক আদিবাসী ব্যক্তিকে মারধর করার ঘটনায় পথ অবরোধ, ফাঁড়ি ঘেরাও করে চলে তুমুল বিক্ষোভ

0

সনাতন গরাই, দুর্গাপুর :- সপ্তমীর দিন চুয়া গ্রামের এক আদিবাসী এক ব্যক্তিকে মারধর করে কিছু মদ্যপ যুবক। ঘটনার সূত্র ধরে জানা গেছে, সপ্তমীর দিন সাইকেল নিয়ে সন্ধ্যাবেলায় কালো টুডু নামে এক ব্যাক্তি সাইকেল নিয়ে যাওয়ার সময় মদ্যপ যুবকদের বাইকে লেগে পরে যায় এবং চোট লাগে। পরে ওই মদ্যপ যুবকদের দল ওই আদিবাসী ব্যাক্তির উপর চড়াও হয়, যার ফলে গুরুতর জখম হয় কালু টুডু। স্থানীয় আদিবাসী লোকজন ওই জখম ব্যক্তিকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করে। পরে কাঞ্চন ও ভরত নামে দুই মদ্যপ যুবকের বিরুদ্ধে মলানদীঘি ফাঁড়িতে লিখিত অভিযোগ করতে এলে নিতে অস্বীকার করে মলানদীঘি ফাঁড়ি।

স্থানীয় আদিবাসী সুনীল সরেন জানান, আমাদের সম্প্রদায়ের কাউকে অত্যাচার করা হলে আশপাশের গ্রামের মানুষ একজোট হয়। ঠিক সেরকমই আমাদের সম্প্রদায়ের মানুষ একজোট হয়ে বিচার চাইছে। সপ্তমীর দিন ক্যাম্পে লিখিত অভিযোগ দিতে এলে নিতে অস্বীকার করে মলানদিঘী ফাঁড়ি। তারা একত্রিত হয়ে সোমবার ফাঁড়ি ঘেরাও করে এবং পথ অবরোধ করে তুমুল বিক্ষোভে সামিল হয়।

তারা জানান, আদিবাসী সম্প্রদায় কোনো সম্প্রদায়কে ছোট করে না । কিন্তু আদিবাসী সম্প্রদায়ের অভিযোগ কেন অস্বীকার করবে প্রশাসন। তারা জানান ৮ দিন হয়ে যাওয়ার পর আমরা এসেছি এবার দোষীদের গ্রেফতার না করলে তুমুল বিক্ষোভ চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × two =