মধ্যমগ্রামে এক সংগঠনের অনুষ্ঠানে বাংলাদেশের প্রধান অতিথিকে ঢুকতে বাঁধা, বিক্ষোভ দেখায় সংগঠনের এক পক্ষ, পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়

0

নিজস্ব সংবাদদাতা, মধ্যমগ্রাম :- সংগঠনের আভ্যন্তরীণ ইস্যুতে বাংলাদেশের রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীর অনুষ্ঠানকে কেন্দ্র করে বিক্ষোভ এবং সংঘর্ষের জেরে সোমবার উত্তেজনা তৈরী হয় মধ্যমগ্রামে।বাংলাদেশের সাংসদ সদস্যকে ঢুকতে বাধা দেয় সংগঠনের এক পক্ষ। অভিযোগ সংগঠনের বিক্ষুব্ধরাই বাধা দিয়েছেন। মধ্যমগ্রামের বিধায়ক রথিন ঘোষ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলে তাকেও বিক্ষুব্ধদের হেনস্থার মুখে পড়তে হয়।পরে মধ্যমগ্রাম থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়।

মধ্যমগ্রামের নজরুল মঞ্চে সোমবার সন্ধ্যেয় মাস্টারদা সূর্যসেন ওয়েলফেয়ার সোসাইটির একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল বাংলাদেশের সংসদ সদস্যের। কিন্তু তার সেখানে পৌঁছানোর আগেই তার উপস্থিতিকে কেন্দ্র করে বিক্ষোভ দেখাতে শুরু করে সংগঠনের বেশ কিছু সদস্য।অভিযোগ বিক্ষুব্ধরা সকলেই বিজেপি সমর্থিত। সংসদ সদস্যকে রাজাকার এবং গণহত্যাকারী আখ্যা দিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তারা। কালো পতাকা নিয়ে সেখানে ব্যাপক বিক্ষোভ দেখাতে উপস্থিত হন প্রায় জনা পঞ্চাশেক বিজেপি সমর্থক । তাদের দাবি অনুষ্ঠানে অন্যান্য অতিথিরা উপস্থিত হলেও অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশের সংসদ সদস্যকে তারা যোগ দিতে দেবেন না। এই সময় অনুষ্ঠানের বেশ কয়েক জন আয়োজক মধ্যমগ্রামের বিধায়ক রথীন ঘোষের শরণাপন্ন হন।এর পরেই বিধায়ক ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেন। অভিযোগ উল্টে বিক্ষোভকারীরাই তার উপরে চড়াও হন।এই ঘটনা সামনে আসতেই সংগঠনের এক পক্ষ বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসেন বারাসাতের এস ডি পিওর নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী।শেষে পুলিশি নিরাপত্তায় অনুষ্ঠান মঞ্চে নিয়ে আসা হয় সংসদ সদস্যকে। সন্ধে ছটায় অনুষ্ঠান শুরুর কথা থাকলেও নির্দিষ্ট সময়ের প্রায় একঘন্টা পরে ব্যাপক পুলিশি উপস্থিতিতে অনুষ্ঠান শুরু করেন আয়োজকরা ।

মধ্যমগ্রামের বিধায়ক বলেন অনুষ্ঠানের বিধায়ক রথিন ঘোষ বলেন বাংলাদেশের সংসদ সদস্য এখানে আমন্ত্রিত হয়েছেন।মধ্যমগ্রাম পুরসভা প্রেক্ষাগৃহ ভাড়া দিয়েছে।সংগঠনের কেউ কেউ বলছেন তাকে প্রবেশ করতে দেবেন না।এর সাথে আমাদের দেশের এবং রাজ্যের সন্মান জড়িয়ে অাছে।

সংগঠনের পক্ষ থেকে জানানো তাপস চৌধুরী বলেন এটা আভ্যন্তরীণ বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen − one =