বাইজিদ মন্ডল, মগরাহাটঃ- শীতের আমেজ ও রৌদ্রোজ্জ্বলে জমজমাটে সমাজের সাধারণ মানুষের সঙ্গে সম্পর্কের বন্ধন আরও সুদৃঢ় করতে, ভোটার দিবস উপলক্ষে উস্থী কেসিপিএম ইনস্টিটিউশন মাঠে মগরাহাট ১নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক ও মগরাহাট ১নং পঞ্চায়েত সমিতির যৌথ উদ্যোগে এক দিনের প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা করোনা বিধি নিষেধকে মান্যতা দিয়ে অনুষ্ঠিত হয়। খেলায় অংশ নেয় মগরাহাট ১নং বিডিও একাদশ ও মগরাহাট ১নং পঞ্চায়েত একাদশ নিয়ে পুরুষ এবং মহিলা দুটি করে আলাদা আলাদা চারটি দল হয়।

ফাইনাল ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন এই প্রতিযোগিতার উদ্যোক্তা বিডিও এবং পঞ্চায়েতের সকল সদস্যরা। রাজ্য সরকারের নতুন প্রকল্প ‘খেলা হবে’ আর সেই স্লোগান রাজ্য রাজনীতিতে প্রচন্ড জনপ্রিয় হয়। এই স্লোগানকে সামনে রেখে তৃণমূল যেমন রাজনীতির ময়দানে বাজিমাত করছে, তেমন ভাবেই যুব সংগঠন রাজ্য জুড়ে বিভিন্ন খেলাধুলার আয়োজন করছে।

বিডিও একাদশের পক্ষ থেকে জানা যায় সারাদিন প্রশাসনের কাজে ব্যাস্ত প্রশাসনের কর্তারা, খেলার মাঠে যাওয়ার সময় পান না। নিয়মিত খেলাধুলা ও শরীরচর্চা করলে মন এবং শরীর দুটোই ভালো থাকে। কিন্তু এক সময় যে খেলাধুলা করতেন তা দেখা গেলো, খেলার ময়দানে ঘাম ঝরাতে। মগরাহাট ১নং বিডিও মহিলা দলের হয়ে খেলেন ১নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক ফাতেমা কাওসার, তিনি মাঠের স্কোয়ার কাট করতেই করতালিতে ভরে ওঠে গোটা মাঠ। বেশ কিছুক্ষন এই খেলা উপভোগ করেন মাঠে উপস্থিত সকল বিডিও ও পঞ্চায়েত স্তরের সদস্য এবং জেলাপরিসদ সদস্যা মুজিবর রহমান সহ দর্শক সাধারণ।

বিডিও ফাতেমা কাওসার মাঠে অন্য ভূমিকায় দেখে খুশি সাধারণ মানুষ। আর এই জমজমাট প্রতিযোগিতায় ব্যাট ও বলের লড়াই দেখতে স্থানীয় ক্রিকেট প্রেমীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।