ব্লাড ক্যান্সারে আক্রান্ত বনকাঠির এক খুদে পড়ুয়া, চিকিৎসার জন্য অভাবী পরিবারের পাশে বনকাঠির আঠারোটি স্কুল

0

সনাতন গরাই, দুর্গাপুর :- কাঁকসার বনকাঠির রঘুনাথপুরে খেত মজুরের কাজ করে সংসার চালায় নারায়ণ বাগদী। তাদের সুখের সংসারে বড় ফাটল দেখা দেয় মাসখানেক আগে।নারায়ণ বাবুর ছেলে দেব বাগদী রঘুনাথপুর বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।দেবের জীবনেই বাসা বাঁধে কর্কট ব্লাড ক্যানসার।মাস খানেক আগে দেব অসুস্থ হয়ে পড়লে নিয়ে যাওয়া হয় বীরভূম জেলা হাসপাতালে।

সেইখানে চিকিৎসা করার পর ধরা পড়ে দেবের শরীরে দুরারোগ্য ব্লাড ক্যানসার বাসা বেঁধেছে।তারপর ডাক্তাররা দেবকে দ্রুত মুম্বাই নিয়ে যেতে বলেন চিকিৎসার জন্য।দিন আনা দিন খাওয়া মানুষ যাদের জীবনে মুম্বাই যাওয়া কঠিন হয়ে দাঁড়াচ্ছিলো।কোনোক্রমে প্রতিবেশী ও প্রশাসনের সহযোগিতাই পৌঁছে যায় মুম্বাই,সেখানে চিকিৎসা করতে গেলে অনেক টাকার ব্যাপার সেজন্য দেবকে নিয়ে ফিরে আসে তাদের গ্রামে।

তারপর তাদের এই সম্যসার কথা রঘুনাথপুর স্কুলে জানান,সেই স্কুলের শিক্ষকরা সকলের কাছ থেকে কিছু করে টাকা নেওয়া শুরু করে দেয় দেবের চিকিৎসার জন্য।স্কুলের প্রধান শিক্ষক শুধু রঘুনাথপুর স্কুল না গোটা বনকাটি পঞ্চায়েতের আঠারোটি স্কুলে দেবের চিকিৎসার জন্য কিছু করে টাকার আবেদন জানান।স্কুলের শিক্ষক এও জানান দেবের এই রোগ ঠিক ই সেরে উঠবে।আমরা দেবের চিকিৎসার জন্য শুধু স্কুলে স্কুলে না প্রশাসনের এবং এলাকার মানুষের কাছে দ্বারস্থ হবো। ছোট্ট দেবকে যে করে হোক সুস্থ করে তুলতে হবেই,এলাকাবাসী এবং সকলেই দেবের পরিবারের পাশে একজোট হয়ে দাঁড়িয়ে দেবের পরিবারকে শক্ত করে তুলছে এবং একটু একটু করে টাকা তুলে দিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen + 4 =