ব্যারাকপুর প্লাটফর্মে রেল কর্মচারীদের মিছিল পরিক্রমা

0
Advertisement

সানওয়ার হোসেন, ব্যারাকপুর :-;ইর্স্টান রেলওয়ে মেন্স ইউনিয়নের পক্ষ থেকে ব্যারাকপুর প্ল্যাটফর্ম চত্বরে এক বর্ণাঢ্য মিছিল বার করা হয়।উক্ত মিছিলে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের ব্যারাকপুর সেকশনের রেল কর্মচারীরা মিছিল করে সমগ্র প্লাটফর্ম পরিক্রমা করেন।

রেল কর্মচারীদের প্রতি কেন্দ্র সরকারের বিমার্তৃসুলভ আচরণ ও জনবিরোধী নীতি বিশেষ করে রেলকে বেসরকারী করণের প্রতিবাদে ইস্টার্ন রেলওয়ে মেন্স ইউনিয়ন বা ই আর এম ইউ-এর পক্ষ থেকে নিয়মিত মিছিল-মিটিং ও অবস্হান বিক্ষোভের মাধ্যমে কর্মীদের ক্ষোভ কে সরকারের দৃষ্টি গোচরে আনার প্রয়াস বলে জানান।কেন্দ্র সরকারের প্রতি হুঁশিয়ারির সুরে বিভিন্ন বক্তারা রেল শ্রমিকদের স্বার্থে বক্তব্য রাখেন। কর্মচারিদের পুরানো পেনশন প্রকল্প ফিরিয়ে আনার জোরালো দাবি করা হয় এই মিছিল থেকে।

প্রসঙ্গত কেন্দ্র সরকারের রেল কারখানা বেসরকারিকরণ,রেল,লোকো পাইলট,গার্ড,স্টেশন প্রভৃতি কে বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়া এবং রেল সুরক্ষা বাহিনীর পরিবর্তে প্রাইভেট সিকিউরিটি নিয়োগের বিরুদ্ধে দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ করেন ইস্টার্ন রেলওয়ে মেন্স ইউনিয়নের সাধারণ সম্পাদক মি.এস কে বন্দোপাধ্যায়,মি.অমিত ঘোষ,মি.অমিত বর্মন সহ বিভিন্ন নের্তৃত্ব।

মিছিল পরিক্রমা শেষে ই আর এম ইউ এর প্রতিনিধি দল ইঞ্জিনিয়ারিং বিভাগের কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করে কর্মক্ষেত্রে তাদের সুবিধা অসুবিধার বিস্তারিত জানার চেষ্টা করেন ও সর্বদা পাশে থেকে লড়াই আন্দোলন জারি রাখার প্রতিশ্রুতি দেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × one =