অভিজিৎ হাজরা, হাওড়াঃ- ২০২১ এর রাজ্য বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠ জয়ী বিধায়কদের নিয়ে তৃণমূল কংগ্রেস দল তৃতীয় বারের জন্য ক্ষমতাসীন হয়। এরপর রাজ্যের একের পর এক গ্ৰাম পঞ্চায়েত বিরোধীদের হাত ছাড়া হচ্ছে। হাওড়া জেলার উলুবেড়িয়া মহকুমার শ্যামপুর ১ নং ব্লকের বেলাড়ি গ্ৰাম পঞ্চায়েত বিরোধীদের হাত ছাড়া হল। এই গ্ৰাম পঞ্চায়েতে বোর্ড গঠন করল তৃণমূল কংগ্রেস।

বিগত ২০১৮ সালে ত্রিস্তরীয় গ্ৰাম পঞ্চায়েত নির্বাচনে শ্যামপুরের বেলাড়ি গ্ৰাম পঞ্চায়েতে ক্ষমতায় আসীন হয়েছিল বিজেপি। এই গ্ৰাম পঞ্চায়েতে মোট ১২টি আসনের মধ্যে বিজেপি ৭টি আসনে জয়লাভ করে। ৫টি আসনে জয়লাভ করেছিল তৃণমূল কংগ্রেস। ২০২১ এর বিধান সভা নির্বাচনের পর একমাস আগে এই গ্ৰাম পঞ্চায়েতের উপপ্রধান ঝুম্পা রায় সহ তিন জন বিজেপি সদস্য-সদস্যা তৃণমূল কংগ্রেস দলে যোগদান করেন। এই দলত্যাগের ফলে এই গ্ৰাম পঞ্চায়েতের ক্ষমতা হারায় বিজেপি।

এই গ্ৰাম পঞ্চায়েতে প্রধান নির্বাচনের জন্যে ভোটাভুটি হয়। তাতে তৃণমূল কংগ্রেস দলের শিখা প্রামাণিক প্রধান নির্বাচিত হন। এই দিন এই গ্ৰাম পঞ্চায়েতে বোর্ড গঠনে উপস্থিত ছিলেন উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরি দফতরের মন্ত্রী পুলক রায়।

বোর্ড গঠন প্রসঙ্গে তিনি বলেন,” এই নতুন বোর্ড দলমত নির্বিশেষে সকলের উন্নয়নের জন্য কাজ করবে।” উল্লেখ্য শ্যামপুর ১ এবং উলুবেড়িয়া ১ ব্লক মিলিয়ে উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রে মোট ১৩ টি গ্ৰাম পঞ্চায়েত। এর মধ্যে ১২টি গ্ৰাম পঞ্চায়েত ছিল তৃণমূল কংগ্রেসের দখলে। বেলাড়ি গ্ৰাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস দলের দখলে আসায় এই বিধানসভার সবকয়টি গ্ৰাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের দখলে এলো।