বুলবুলে আক্রান্তদের সরকারি পরিষেবা নিয়ে পাড়ায় পাড়ায় ব্লক প্রশাসন

0
Advertisement

সানওয়ার হোসেন, গঙ্গাসাগর :- বুলবুলের দাপটে সুন্দরবনের অধিকাংশ এলাকা তছনছ হয়ে গেছে। অসহায় হয়ে পড়েছে বহু পরিবার। এখনও অনেক মানুষ বাড়িতে না ফিরতে পেরে ত্রাণ শিবিরেই আশ্রয়ে আছে। এই সুযোগে রাজনৈতিক নেতাদের বেশ দাপাদাপি, তারা কি নৈতিক দায়িত্ব পালন করছে? নাকি ভোট ব্যাংকের সার্থ? এমনি প্রশ্ন ওঠে সাধারণ মানুষের মধ্যে।

দক্ষিণ ২৪ পরগণার গোসাবা, সাগর,পাথরপ্রতিমা, ফ্রেজার গঞ্জ ইত্যাদি জাগায় কেউ ত্রাণ নিয়ে পৌঁছেছে আবার কেউ দর্শনের উদ্যেশ্যে ও পৌঁছেছে।

গত রবিবার থেকে সাগর ব্লক আধিকারিক সুদীপ্ত মণ্ডল, সাগর বিধায়ক ও সাগর পঞ্চায়েত সমিতির সহযোগিতায় সাগর দ্বীপের বিভিন্ন জাগায় ক্যাম্পিং করে ত্রাণ বিতরণ করেন। পাশাপাশি তিনি তাঁর দল নিয়ে দুর্গত এলাকায় এলাকায় গিয়েও ক্ষতিগ্রস্ত অসহায় মানুষ দের হাতে ত্রাণ সামগ্রী তুলে দিচ্ছেন এবং তাদের নাম নথিভুক্ত করছেন।

ব্লক আধিকারিক জানান, প্রাকৃতিক দুর্যোগ আমাদের কারো হাতে নয়। প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষ সামান্য কিছু সহযোগিতার জন্য ছুটে আসে আমাদের কাছে। ভিড় জমায়, বহু সময় ধরে লাইনে দাড়ায় আবার ফিরেও যেতে হয়। বুলবুলের দাপটে আমার ব্লকের ক্ষতিগ্রস্থ অসহায় চিত্র ভীষণ বেদনাদায়ক। আমি চেষ্টা করছি যাতে করে ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবার সরকারি সুবিধা পায় এবং দ্রুত পেতে পারে তার জন্য বাড়িতে বাড়িতে যাওয়ার উদ্যোগ নিয়ে কাজ শুরু করেছি।

বিডিও সাহেবের এই উদ্যোগ কে সমস্ত শ্রেণীর মানুষ তাঁকে সাধুবাদ জানায়। তাঁর এগিয়ে চলার উৎসাহ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × five =