সমীর দাস, কলকাতাঃ- ১০১ জন ভিন্ন ধর্মের বর কনে বাঁধা পড়লেন সাতপাকে। “আলোয় ফেরা” র সম্পাদক ও কলকাতা পুরসভার চার নম্বর ওয়ার্ডের পৌরপিতা গৌতম হালদারের উদ্যোগে কলকাতা পাইকপাড়া ইন্দিরা মাতৃ সদন ময়দানে ভালোবাসার দিনে এই অভিনব গণবিবাহের আয়োজন করা হয়েছিল।

হিন্দু-মুসলিম খ্রিষ্টান সব ধর্ম মতে বিবাহ সম্পন্ন হয়। দক্ষিণ ২৪ পরগণার সুন্দরবনের প্রত্যন্ত গ্রাম এলাকা থেকে পাত্র-পাত্রী এই গণবিবাহ অংশগ্রহণ করে। অনুষ্ঠানে উঠে এসেছে রাজ্য সরকারের সবুজ সাথী, রূপসী, কন্যাশ্রী, লক্ষ্মীর ভান্ডার ও সবলা প্রকল্প মতো একাধিক জনপ্রিয় প্রকল্প।

উক্ত গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী ও কলকাতা মহানগরী ফিরহাদ হাকিম, স্থানীয় বিধায়ক ও কলকাতার ডেপুটি মেয়র অতীন ঘোষ, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের রাজ্যের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, রাজ্যের মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়, রাজ্যসভার সাংসদ শান্তনু সেন, উত্তর কলকাতার তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি শান্তি রঞ্জন কুন্ডু ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং অন্যান্য তৃণমূল কংগ্রেসের নেতৃত্ববৃন্দ।