অলোক আচার্য, নিউবারাকপুর :- বিলকান্দা ১নং গ্রাম পঞ্চায়েতের অধীন শহরপুর এলাকায় একটি ফ্লেক্স ব্যানার তৈরীর কারখানায় ভয়াবহ আগুন লাগে আগুন লাগে মঙ্গলবার দুপুরে। নিউ বারাকপুর থানার অধীন শহরপুর অল ফ্রেন্ড্‌স ক্লাবের পিছনে ফ্লেক্স ব্যানার হোডিং তৈরীর কারখানায় আচমকা আগুন লাগলে আগুনের লেলিহান শিখা গ্রাস করে দাউদাউ করে জ্বলতে থাকে এবং চারিদিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়েই নিউ বারাকপুর থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে উপস্থিতি হয়। নিউবারাকপুর পানিহাটি কামারহাটি বারাসত মধ্যমগ্রাম থেকে প্রায় ছয়টি দমকলের ইজ্ঞিন আসে আগুন নেভাতে। স্হানীয় ক্লাব সংগঠন ও প্রতিবেশীরা এগিয়ে আসেন আগুন নেভাতে। দাউ করে কালো ধোয়ায় চারিদিক ছড়িয়ে পড়ে।

স্হানীয় নিউবারাকপুর অগ্নিনির্বাপক দপ্তরের আধিকারিক দীপঙ্কর দাস জানান প্রায় দুঘন্টার মধ্যে আগুন নেভান হয়েছে। ছয়টি দমকলের ইজ্ঞিন আসে ঘটনাস্থলে। দুপুর ১-১৫মিনিটে আগুন লাগে। খবর পেয়েই দমকলের ইজ্ঞিন কারখানায় বিধ্বংসী আগুন লাগার কাজে কর্মীরা নেমে পড়ে। ফ্লেক্স ব্যানার কারখানায় রং থাকে। এসি চলে।

অনুমান শর্ট শার্টিক থেকেই আগুন লেগেছে কারখানায়। কারখানার ভিতরে কোন কর্মী না থাকায় বড় রকমের কেউ হতাহত হয়নি। বহু সরজ্ঞাম ক্ষয়ক্ষতি হয়েছে। পুলিশ তদন্তে নেমেছে। উল্লখ্য এর আগেও বোদাই ইনডাষ্টি অঞ্চলে বেশ কিছু কারখানায় বিধ্বংসী আগুন লাগার পরেও শহরপুর এলাকায় এই ফ্লেক্স ব্যানার কারখানায় বিধ্বংসী আগুনে ক্ষয়ক্ষতি হয়েছে বহু দুষ্প্রাপ্য সরজ্ঞাম। মানুষ আতঙ্কগ্রস্ত।