অলোক আচার্য, বিরাটীঃ- শুক্রবার বিকেলে বিশ্বকর্মা পুজো উপলক্ষে উত্তর দমদম পুরসভার ১৭ নং ওয়ার্ডে জঙ্গলপুর রোডে উডেন ওয়ার্ল্ড ফার্নিচার এর কর্মশালা শুভ উদ্বোধন করেন অভিনেতা কাঞ্চন মল্লিক এবং অভিনেত্রী লাভলি মৈত্র, মানসী সিনহা, উডেন ওয়ার্ল্ড ফার্নিচার এর কর্ণধার অন্যতম সুস্মিতা সাহা, ছবিরানী সাহা, বিশ্বেসর ভট্টাচার্য প্রমুখ। টলিউডের একঝাঁক তারকা কর্মশালা উপস্থিত থেকে কর্মীদের তৈরী আসবাবপত্রের হাতের কাজ নকসা দেখে আপ্লুত হন। এগিয়ে চলার পথ আরও মসৃন হোক এই কামনা করেন।

অনুষ্ঠানের শুরুতে সঞ্চালক বাচিক শিল্পী সুমনা দত্ত সরকার স্তোত্র পাঠ করেন। উত্তরপাড়া বিধায়ক ও অভিনেতা কাঞ্চন মল্লিক উপস্থিত হয়ে বিশ্বকর্মা প্রতিমা দর্শন করে মঞ্চে বসেন। পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করেন বিটেক বায়োটেকনলজির কৃতি পড়ুয়া সহেল কর্মকার ।উডেন ওয়ার্ল্ড ফার্নিচার এর কর্মশালা ঘুরে দেখেন কাঞ্চন মল্লিক এবং কারিগরদের হাতের কাজ নকসা দেখে আপ্লুত হন। বলেন আগে অভিনেতা পরে জননেতা। মানুষের মুখে হাসি ফোঁটানোই আমার প্রধান কাজ। মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাব।

অভিনেত্রী লাভলি মৈত্র উপস্থিত হলে পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করেন এডামাস এর বিটেক বায়োটেকনলজির চতুর্থ বর্ষের কৃতি পড়ুয়া তুষারা সাহা। লাভলি মৈত্র বলেন, খুব ভালো লাগছে এখানে এসে। প্রতিষ্ঠানের কারিগররা কোভিড বিধি মেনে বিশ্বকর্মা পুজো করছে। করোনা অতিমারি আবহে কর্মসংস্থান বৃদ্ধি পাবে এলাকায়। খ্যাতনামা অভিনেত্রী মানসী সিনহা প্রতিষ্ঠানের শুভেচ্ছা ও উত্তরোত্তর শ্রী বৃদ্ধি কামনা করে বলেন, ভীষণ ভালো লাগছে কোভিড বিধি মেনে পুজো করছে। অল্প মানুষ । বেশি ভিড় নেই। এই ভাবে এই বছর পুজো কাটিয়ে উঠতে পারি সবাই ভালো থাকব। এখন খারাপ সময়। সবাই একটু সাবধানে থাকবেন। সবাই কন্যাদান সিরিয়াল দেখবেন। উপস্থিত ছিলেন শিল্পী ভট্টাচার্য। ছোট শিশু ইউভিনা সরকার ও বৈভব সাহা আনন্দ ঘন অনুষ্ঠানে নাচে গানে কবিতায় উপস্থিত সকলের মন জয় করে। সাংবাদিক ও সংগীত শিল্পী কল্যাণ গায়েন এর কন্ঠে রবীন্দ্রসঙ্গীত আলাদা মাত্রা এনে দেয়। সুমনা দত্ত সরকার এর সুরেলা কন্ঠে কবিতা গান ও দর্শকদের মোহিত করে।

উডেন ওয়ার্ল্ড ফার্নিচার এর প্রশাসনিক প্রধান বিশ্বেসর ভট্টাচার্য বলেন, বিশ্বকর্মা পুজো উপলক্ষে কারিগরদের হাতের কাজের কর্মশালা আয়োজন এদিন। রাজ্যের বিধায়ক ও চলচ্চিত্র জগতের একঝাঁক তারকা কর্মশালা উপস্থিত থেকে কারিগরদের হাতের কাজ এর প্রশংসা করেন এবং কোভিড বিধি মেনে বিভিন্ন সামাজিক সচেতনতার বার্তা দিলেন অভিনেতা ও অভিনেত্রী রা। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন বাচিক শিল্পী সুমনা দত্ত সরকার ।