অলোক আচার্য, বিধাননগরঃ- পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড ও ড. বি সি রায় মোমোরিয়াল কমিটি আয়োজিত বিধান শিশু উদ্যানে শুক্রবার বিকেলে উদ্বোধন হল বিধান বইমেলা। শুরুতে ছোট্ট শিশু রিষিতা রায় চৌধুরী আবৃত্তি করেন। প্রদীপ প্রজ্বলন করে দ্বিতীয় বর্ষ বইমেলার শুভ উদ্বোধন করেন সুঅভিনেতা মনোজ মিত্র, সাহিত্যিক জয় গোস্বামী, কবি একরাম আলি, পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সভাপতি ত্রিদিবকুমার চট্টোপাধ্যায়, সাধারণ সম্পাদক সুধাংশুশেখর দে, প্রচেত গুপ্ত, অমর মিত্র, অভিক মজুমদার, বিধান শিশু উদ্যানের সম্পাদক গৌতম তালুকদার গিল্ডের সদস্য জয়ন্ত বাগচী, তাপস সাহা প্রমুখ।

কবি জয় গোস্বামী বলেন, বই দুটি কাজ করে নিঃসঙ্গতা একাকীত্ব বোধ কাটিয়ে দেয় এবং অন্যের জন্য কাজ করার যে উদ্যম জাগিয়ে তোলে। বই সমাজকে এগিয়ে নিয়ে যায়। এই ধরনের ছোট ছোট বইমেলা যত হবে তত বেশ ভালো হবে। বইমেলা চলবে। উৎসব চলবে। বইমেলা প্রয়োজন। আত্মীক এবং তাত্ত্বিক ভাবে সমাজ খুব উপকৃত। বইমেলা চলবে ১৪ মার্চ পর্যন্ত প্রতিদিন ২ টো থেকে রাত্রি ৯টা। ৪১ নামীদামী প্রকাশনা সংস্থা বইয়ের সম্ভার নিয়ে হাজির হয়েছে বইমেলায়। মেলার বিভিন্ন দিন উপস্থিত থাকবেন বিশিষ্ট গুণীজনেরা। প্রতিদিন থাকবে ভীন্ন স্বাদের সাংস্কৃতিক অনুষ্ঠান কবি সম্মেলন আলোচনা।

এদিন উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্বে ছিলেন শুভঙ্কর দে। দেজ আনন্দ পাবলিশার্স এর মতো প্রকাশনী সংস্থা বইয়ের সম্ভার নিয়ে হাজির হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eight − seven =