অলোক আচার্য, নিউ বারাকপুর :- বি টি কলেজ বাস স্ট্যান্ড থেকে কল্যানী এক্সপ্রেসওয়ে রোডের মোড় (মুড়াগাছা )পর্যন্ত অটো রুট চালু হল শনিবার সকালে। নিউবারাকপুর ও মধ্যমগ্রাম পুর এলাকার পাশাপাশি বিলকান্দা ২নং গ্রাম পঞ্চায়েতের লেলিনগড় যোগেন্দ্রনগর অঞ্চলের মানুষেরা উপকৃত হবেন। নিউ বারাকপুর, মধ্যমগ্রাম ও বিলকান্দা আই ত্রন টি টি ইউ সির উদ্যোগে পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন দপ্তরের সহায়তায় আজ সকালে বিটি কলেজ বাস স্ট্যান্ড থেকে অটো রুটের শুভ সূচনা হয়। বিটি কলেজ বাস স্ট্যান্ড থেকে নিউ বারাকপুর শিবাজী সংঘ, পূর্বাচল ক্লাব, লেনিন সরণি ৭নং রেলগেট, লেনিনগড় হয়ে কল্যানী এক্সপ্রেসওয়ে রোডের মোড় (মুড়াগাছা )পর্যন্ত প্রতিদিন সাধারন মানুষকে পরিবহন পরিষেবা দেবে। এলাকাবাসীর দীর্ঘদিনের চাহিদা বাস্তবায়িত হল।

এদিন ১২টি রানিং অটো চালু হল। ভাড়া ১৪টাকা। আই এন টি টি ইউ সি পতাকা নেড়ে অটো রুটের শুভ উদ্বোধন করলেন নিউ বারাকপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুখেন মজুমদার,মধ্যমগ্রাম শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুভাষ বন্দোপাধ্যায়,নিউ বারাকপুর পৌরসভার উপ পুরপ্রধান মিহির দে,বিলকান্দা ২নং গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপা পাইক, ব্যারাকপুর ২ নং পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ প্রবীর রাজবংশী, রমেশ রায়, নিউ বারাকপুর থানার ওসি হিমাদ্রি ডোগরা, তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুমন দে, পঞ্চায়েতের সদস্যরা ও নিউ বারাকপুর, মধ্যমগ্রাম পুর এলাকার জনপ্রতিনিধি ঐতিহাসিক শুভারম্ভের সাক্ষী রইলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনায় দায়িত্বে ছিলেন নিউবারাকপুর আই এন টি টি ইউ সির সভাপতি ও পুরদলনেতা প্রবীর সাহা।

সুখেন মজুমদার বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ও পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর নির্দেশে যাত্রী সাধারনের সুবিধার্থে নিউ বারাকপুরে উন্নয়নের নতুন সংযোজন হল এই বিটি কলেজ থেকে মুড়াগাছা অটো রুটের উদ্বোধন। টার্গেড রয়েছে ২০টি অটো চালু হল ১২টি রানিং অটো। খুব সহজেই বিটি কলেজ এলাকার মানুষেরা দ্রুত পৌছে যাবে কল্যানী এক্সপ্রেসওয়ে রোডের মোড়। যাতায়াতের সুবিধার্থে বহু মানুষ উপকৃত হবেন। আগামীদিনে নিউ বারাকপুর শহর থেকে তারাপীঠ গামী বাস চালু হয়ে যাবে। এছাড়াও পরিকল্পনা রয়েছে সল্টলেক সেক্টর ফাইভ গড়িয়া রুটের বাস চালু করবার।