Advertisement

অলোক আচার্য, নিউবারাকপুর :- নিউ বারাকপুর পুরসভার ১৬নং ওয়ার্ড কমিটির উদ্যোগে স্হানীয় শিবাজী সংঘের মোড়ে রবিবার বিকালে এলাকায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র ছাত্রীদের ও তাদের মায়েদের সম্মানিত করলেন সাংসদ অধ্যাপক সৌগত রায়। সাংসদ সৌগত রায় বলেন নিউ বারাকপুর শহরে ছেলে মেয়েরাও শিক্ষাদিক্ষায় যথেষ্ট এগিয়ে রয়েছে। এগিয়ে থাকার পিছনে তাদের বাবা মায়েদের অবদান রয়েছে। স্কুল কলেজের পড়াশুনায় মান ও ফলাফল বেশ ভাল। এই সব কৃতী মেধাবী পড়ুয়াদের উৎসাহিত করতে ও তাদের মায়েদের সম্মানিত করছে পুরদলনেতা প্রবীর সাহা। খুব ভালো লাগছে সুন্দর একটি পরিবেশ সুসজ্জিত মঞ্চ তৈরি করা হয়েছে। শিল্পীরা গান গাইবেন। কৃতীদের উদ্দশ্যে সাংসদ বলেন উচ্চ শিক্ষার পর নিজ এলাকায় দুস্হ পরিবারের পড়ুয়াদের পাশে অবশ্যই দাড়াবে। কেউ ডাক্তার ইজ্ঞিনিয়র ওকালতি করবে ঠিকই বাবা মায়েদের ভুলে যাবে না। পরিবারের বাবা মায়েদের অবদান ভুলে যাবে না। তাদের সন্মান করবে। তোমাদের সাফল্যে এলাকাবাসী গর্বিত। দেশ ও সমাজের মুখ উজ্জ্বল করবে। মেধার কোন বিকল্প হয় না। স্হানীয় পৌরসভা খুব ভালো কাজ করছে এলাকায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, বিশ্ব সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা সমীরেশ্বর ব্রক্ষ্মচারী,আই এ এস নারায়ন চন্দ্র সরকার, নিউ বারাকপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুখেন মজুমদার,চিত্রশিল্পী দেবাশিষ মিত্র, স্হানীয় পৌরপিতা নিখিল মালো,পৌরমাতা লিপিকা দাস সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগন। মঙ্গলদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন সাংসদ সৌগত রায়। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সারেগামাপা খ্যাত বিশিষ্ট সংগীত শিল্পী বিপ্লব চক্রবর্তী ও কুমার সঞ্জয়।

সমগ্র অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিচালনা ও সঞ্চালনা করেন পুরসভার পুরদলনেতা ও স্হানীয় ১৬নং ওয়ার্ডের পুরপিতা প্রবীর সাহা। ওয়ার্ডের নাগরিকদের স্বত়ঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি সার্থক রুপ পায়। শিল্পীদের সুর মুচ্ছর্নায় সাংস্কৃতিক অনুষ্ঠান মনোজ্ঞ হয়ে ওঠে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one × one =