নিজস্ব প্রতিনিধি, বসিরহাটঃ- বসিরহাটের হাসনাবাদের এক সময়ের দাপুটে তৃণমূল নেতা ফিরোজ কামাল গাজী ওরফে বাবু মাস্টার। এলাকার মানুষেরা তাকে বাবু মাস্টার নামেই বেশি চেনে। তৃণমূলে থাকাকালীন গত পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের বিপুল ভোটে জয়লাভ করার পর উত্তর ২৪ পরগণা জেলার শিক্ষার কর্মদক্ষ পদ পান তিনি। তারপর অর্থাৎ একুশে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল ও জেলা পরিষদের শিক্ষার কর্মদক্ষের পদ ছেড়ে বিজেপিতে যোগদান করেন। বিজেপিতে যোগদান করার ১০ মাসের মধ্যেই তিনি আবার বিজেপি ছাড়লেন। মঙ্গলবার সন্ধ্যা বেলায় বসিরহাট চৌমাথা সংলগ্ন তার একটি নিজের বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই বিজেপি দল ছাড়ার কথা ঘোষণা করেন ওই নেতা বাবু মাস্টার।

তিনি বলেন, ১০ মাসে আমি বিজেপিকে অনেক কিছু দিয়েছি। তার পরিবর্তে বিজেপি আমাকে কিছু দেয়নি। দশ মাস ধরে বিজেপির সঙ্গে থেকে বুঝতে পেরেছি বিজেপির একটি সাম্প্রদায়িক দল। ওরা সাধারণ মানুষদের মধ্যে বিভাজন সৃষ্টি করে দেয়। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বিভাজনের রাজনীতি করেন না। তিনি হিন্দু-মুসলিমদের মধ্যে ভাতৃত্বের বন্ধন তৈরি করে রেখেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে পারেন একজন তিনি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আমি বিজেপিতে থেকে যখনই বুঝতে পারলাম বিজেপি সাধারণ মানুষদের মধ্যে বিভাজন সৃষ্টি করে, তখনই আমি বিজেপি দল ছাড়ার সিদ্ধান্ত নিলাম। তবে তিনি আগামী দিনে কোন রাজনীতিতে যোগদান করবেন, তা তিনি পরিষ্কারভাবে জানাননি। তবে এলাকার রাজনীতি মহলের একাংশের দাবি তিনি খুব শীঘ্রই আবার তৃণমূলের ফিরে যাবেন।