বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- পুর নির্বাচন শেষ হতেই ১২ ঘন্টা বনধ এর ডাক দিয়েছিল রাজ্য বিজেপি। আর সেই বনধ সফল করতে বিভিন্ন জায়গায় ব্যস্ত বিজেপির কর্মী সমর্থকরা। কিন্তু সোমবার ডায়মন্ড হারবার ছবিটা কিছুটা ভিন্ন। রাস্তায় জনাকয়েক বিজেপি সমর্থকেরা বন্ধের সমর্থনে মিছিল করলেও, খোলা ডায়মন্ড হারবার বাজার, সরকারি অফিস, স্কুল। রাস্তায় চলছিল সরকারি বেসরকারি বাস। ফলে ডায়মন্ড হারবারে বিজেপির ডাকা বনধ সফল করতে ব্যর্থ বলেই দাবি অনেকেরই। রাজ্যের পুরসভা নির্বাচনে শাসক দলের বিরুদ্ধে অশান্তির বার্তা এনে এই বনধের ডাক দেন রাজ্য বিজেপি। এমনকি সকল সাধারণ মানুষকে এই বনধ সফল করার অনুরোধ ও জানান। বিভিন্ন জায়গায় বনধ সফল করার মরিয়া চেষ্টা করলেও ডায়মন্ড হারবার ছবি কিছুটা ভিন্ন।

সোমবার ডায়মন্ড হারবার ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে হাটে বাজারে এসেছেন। এদিন সকাল থেকে রাস্তায় সেরকম কোন চোখে পড়ার মতো দেখা মেলেনি কোনো বিজেপির মিছিল, কিছুটা চেষ্টা করে যান বনধ সফল করতে তাতে ব্যর্থ । তবে ডায়মন্ড হারবাররে বিজেপির বনধ পুরোপুরি অসফল বলেই দাবি রাজনৈতিক মহলের।

অন্যদিকে বিজেপির ডাকা বনধের বিরোধিতায় সরব হয়েছেন তৃণমূল কংগ্রেস। এই বিষয়ে ডায়মন্ড হারবার ১নং ব্লক তৃণমূল যুব কংগ্রেস সভাপতি বলেন, ডায়মন্ড হারবার বিজেপির নেতৃত্বদের বিবেক দংশন করেছেন। ওনারা নিজেরাই জানেন নিজেদের ওয়ার্ডে কতটা শান্তিপূর্ণ ভোট হয়েছে। ফলে মিথ্যা কথার পরিপ্রেক্ষিতে যে বনধ, সেই বনধ সমর্থন করেননি তিনি।