বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- যখন রাজ্যজুড়ে দুয়ারে সরকারের মাধ্যমে লক্ষ্মীর ভান্ডার ও স্বাস্থ্য সাথী কার্ড করার জন্য হাজার হাজার মানুষ ভোররাত থেকে জমায়েত হচ্ছে ফর্ম বিতরণ কেন্দ্রের সামনে। ঠিক সেই সময় সুস্থ ও সঠিক ভাবে ‘দুয়ারে সরকার’ প্রচার করতে ডা:হা: পুরসভার কনভেনর সৌমেন তরফদারের উদ্যোগে লোকসংস্কৃতি বাউল গানের মাধ্যমে আজ থেকেই শুরু হয় এই অভিনব কায়দায় প্রচার। এদিন ডা:হা: পুরসভায় একাধিক জায়গায় এই প্রচার চালানো হয়।

উল্লেখ্য, যখন লক্ষ্মীর ভান্ডার ও স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে ফরম বিতরণ কেন্দ্রে চলছে হয়রানি, অসুস্থ হচ্ছে অনেকেই। ঠিক সেই সময় সুস্থভাবে দুয়ারে সরকার পরিচালনার জন্য ডা:হা: পুরসভার কনভেনর সৌমেন তরফদার এর উদ্যোগে এই লোকসংস্কৃতি বাউল গানের মাধ্যমে প্রচার করা হয়।

পুরসভার কনভেনর সৌমেন তরফদার বলেন, রাজ্য সরকার সাধারণ মানুষের অনেক সুযোগ সুবিধা করে দিয়েছে। সেই দিকে নজর রেখে সম্প্রতি লক্ষ্মীর ভান্ডার ও স্বাস্থ্য সাথী কার্ড করে দেওয়ার জন্য বিভিন্ন জায়গায় ফরম বিতরণের কাজ শুরু হয়েছে।

ইতিমধ্যে লক্ষ্মীর ভান্ডার ও স্বাস্থ্য সাথী কার্ড এর আওতায় অনেকেই এসেছে। সেই দিকে নজর রেখে আমরা বাউল গানের মাধ্যমে তার প্রচার করছি। এ দিন ডা:হা: থানার পুরসভা এলাকায় এই প্রচার করা হয়। আগামী দিনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে নির্দেশ আসবে, সেই নির্দেশ মতোই আমরা বিভিন্ন জায়গায় ঘুরে এই প্রচার করে যাবো।