বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- সম্প্রতি রাজ্য জুড়ে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। এদিন দুয়ারে সরকার প্রকল্পে ভিন্ন চিত্র ধরা পড়ল। সাধারণ মানুষের কাছে প্রকল্পকে আকর্ষণীয় করে তুলতে নেওয়া হল অভিনব উদ্যোগ। লক্ষ্মীর ভান্ডার, কৃষক বন্ধু সহ আরও অন্যান্য সকল বিষয়ের জন্য আলাদা আলাদা ক্যাম্প থেকে ফর্ম দেওয়া হচ্ছে। মানুষের উপস্থিতি ছিল নজরকাড়া। প্রশাসনের এই উদ্যোগে খুশি সাধারণ মানুষ।

উপস্থিত ছিলেন বাসুলডাঙ্গা অঞ্চল যুব সভাপতি মেহবুব রহমান মোল্লা সহ অঞ্চলের সকল নেতৃত্বরা। ডায়মন্ড হারবার ১নং ব্লকের অন্তর্গত বাসুল ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের নোপারা জুনিয়ার প্রাথমিক বিদ্যালয়ে ছিল দুয়ারে সরকার প্রকল্পের ক্যাম্প। সেখানেই দেখা গেল অভিনব এই ধরনের উদ্যোগ। সরকারি প্রকল্পের উপর মানুষের উৎসাহ এবং প্রকল্প সম্বন্ধে মানুষের ধারণা স্পষ্ট করার জন্য এরকম উদ্যোগ বলে জানা যায় প্রশাসনের পক্ষ থেকে।

অঞ্চল যুব সভাপতি মেহবুব রহমান মোল্লা তিনি বলেন, পশ্চিমবঙ্গের রাজ্য সরকার বিধানসভা ভোটের আগেই দুয়ারে সরকার প্রকল্পের কথা ঘোষণা করে। রাজ্যের প্রত্যেক মানুষ যাতে সরকারি প্রকল্পের সঠিক সুবিধা পায়। তাই এই ধরনের উদ্যোগ নেয় রাজ্য সরকার।