বারাসাত তিতুমীর হলে শ্রদ্ধেয় ঋতুপর্ণ ঘোষের স্মরণে দ্বিতীয় বর্ষের ঋতুরঙ্গম চলচ্চিত্র উৎসব, অনুষ্ঠানে “ঋতু রঙ্গম সম্মান” প্রদান

0
Advertisement

ঋদ্ধি ভট্টাচার্য, বারাসাত :- গত ১১ ই আগস্ট বারাসাত তিতুমীর হলে শ্রদ্ধেয় ঋতুপর্ণ ঘোষের স্মরণে অনুষ্ঠিত হয়ে গেল দ্বিতীয় বর্ষের ঋতুরঙ্গম চলচ্চিত্র উৎসব। অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ঋতুরঙ্গমের কর্ণধার রাহুল বিশ্বাস। ওইদিন বাংলাদেশ, পুনে, মুম্বাই, আসাম থেকে নির্বাচিত মোট ২২ টি স্বল্পদৈর্ঘ্যর ছবি ও তথ্যচিত্র প্রদর্শিত হয়। অনুষ্ঠানের প্রধান বিচারক ছিলেন প্রখ্যাত তথ্যচিত্র নির্মাতা শিলা দত্ত। এছাড়াও জুড়ি মেম্বার ছিলেন হীরক ব্যানার্জী ও সায়ক দেব। অনুষ্ঠানে “ঋতু রঙ্গম সম্মান” এ সম্মানিত করা হয় জাতীয় পুরস্কার প্রাপ্ত চিত্রগ্রাহক শ্রী অসীম বোস, জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী দোলন রায় ও প্রখ্যাত পরিচালিকা ও অভিনেত্রী সুদেষ্ণা রায়কে।
সেরা ছবির পুরস্কার পায় “বনবাস”। সেরা ভাবনা- ব্ল্যাংক ছবির জন্য সৃজিত ঘোষ ও কৃষ্ণকলি ছবির জন্য সৌভিক চট্টোপাধ্যায়। সেরা অভিনেতা- কাজল শম্ভু (টিকিট), সেরা অভিনেত্রী তনুশ্রী রায় (হিরোইক), সেরা চিত্রগ্রাহক রূপাঞ্জন পাল (মিডনাইট মিরর) সেরা আবহ আকাশ ঘোষাল (মিডনাইট মিরর) স্পেশাল জুড়ি আওয়ার্ড স্বর ও সতি ছবির জন্য নিখিলেশ দিন্দা, সেরা মিউজিক ভিডিও- তোমার চোখে দেখেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

19 − five =