সংবাদদাতা, বাঘমুন্ডিঃ- তিনটে হাতি লোকালয়ে ঢুকে পড়তেই আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে গ্রামে। স্থানীয় সূত্রের খবর, শুক্রবার ভোরে পুরুলিয়ার বাঘমুন্ডি রেঞ্জের তনতন গ্রামের কিছু বাসিন্দা গ্রামের অদূরের বড়বেড়া নামক জঙ্গলে কেউ প্রাতঃকর্মে আবার কেউ ডালপালা সংগ্রহে গিয়েছিলেন। সেখানে যেতে একটি নদী পারাপার করতে গিয়ে তিনটি হাতি তাঁদের নজরে পড়ে। ভয়ে তারা সেখান থেকে পালিয়ে আসে গ্রামে। তারা গ্রামে আসতেই শোরগোল ছড়িয়ে পড়ে গ্রামে। সকলে ছুটে যায় সেই হাতিগুলি দেখতে এমনকি অন্য গ্রাম থেকেও অনেক মানুষ পৌঁছায় হাতি দেখতে। খবর পেয়ে ছুটে আসেন স্থানীয় থানার পুলিশ ও বাঘমুন্ডি রেঞ্জ ও মাঠা রেঞ্জের কর্মীরা। তাঁরা বাসিন্দাদের ভয়মুক্ত থাকার কথা জানালেও এলাকায় আতঙ্ক রয়েছে।

গ্রামের বাসিন্দা দুলাল তন্তুবায় ও জিতেন তন্তুবায় জানান, তিনটি হাতি গ্রাম থেকে খুব বেশি দূরে নেই। তাই গ্রামবাসিরা প্রত্যেকেই আতঙ্কে রয়েছে। ওই তিনটি হাতির মধ্যে দাঁতাল হাতিও রয়েছে। তবে কোনো ক্ষয় ক্ষতি করেনি। খবর শোনা মাত্র থানার সিভিক পুলিশ থেকে শুরু করে বাঘমুন্ডি রেঞ্জ ও মাঠা রেঞ্জের কর্মীরা ছুটে এসে নজর রাখছেন সেই হাতিগুলিকে।

বাঘমুন্ডির রেঞ্জার আলমগীর হক বলেন, তিনটি হাতি ঢুকেছে স্থানীয় বাসিন্দাদের কাছে খবর পেয়ে আমরা এসেছি। হাতিগুলি যাতে লোকালয়ে ঢুকে ক্ষয় ক্ষতি করতে না পারে সেদিকে নজর দেওয়া হচ্ছে। এবং যাতে হাতি গুলিকে সেখান থেকে সরানো যায় তার চেষ্টা চলছে।