নিজস্ব সংবাদদাতা, বাগদাঃ- বাগদায় বিজেপি ও কংগ্রেস ছেড়ে চার পঞ্চায়েত সদস্য এবং তিন শতাধিক কর্মী যোগ দিলো তৃণমূলে। রবিবার বাগদা পঞ্চায়েত সমিতির উদ্যোগে হেলেঞ্চার নেতাজি শতবার্ষিকী হলে একটি মিলন উৎসবের আয়োজন করেছিল ।

উপস্থিত ছিলেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায় সহ অন্যান্য নেতৃত্ব । সেই মঞ্চে এসে হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের সদস্য মাধুরী সরকার ও রনঘাট গ্রাম পঞ্চায়েতের সদস্য রিনা দাস বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগ দেয় । এবং মালিপোতা গ্রাম পঞ্চায়েতের আয়নাল মন্ডল ও বাগদা গ্রাম পঞ্চায়েতের মাজেদা দফাদার কংগ্রেস ছেড়ে তৃণমূলে কংগ্রেসে যোগদান করে । ৪ পঞ্চায়েত সদস্যর হাতে পতাকা তুলে দেয় বাগদার বিধায়ক ও বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি সহ অন্যান্য নেতৃত্ব । বিভিন্ন দলের পঞ্চায়েত সদস্যরা তৃণমূল কংগ্রেসে যোগদান করার তৃণমূল কংগ্রেস আরও শক্তিশালী হল বলে জানিয়েছেন বাগদা পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি তরুণ ঘোষ।

যদিও কংগ্রেসের দুই পঞ্চায়েত সদস্য তৃণমূল কংগ্রেসে যোগদান প্রসঙ্গে বাগদা ব্লক কংগ্রেসের সভাপতি প্রবীর কীর্তনীয়া জানিয়েছেন, শুনেছি আমাদের দুই পঞ্চায়েত সদস্য তৃণমূল কংগ্রেসে যোগদান করেছে । কংগ্রেসে থেকে করে কম্বে খাওয়া যাবে না আর শাসকদলের ভয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছে । এতে বাগদা ব্লক কংগ্রেসের কোনো ক্ষতি হবে না। যোগদান প্রসঙ্গে বিজেপির পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া মেলেনি ।

প্রসঙ্গত, বাগদা বিধানসভা ২০২১ সালে বিজেপি জয়ী হয়। পরে বিজেপির বিধায়ক বিশ্বজিৎ দাস তৃণমূলে যোগ দেয়। তারপরে ধস নেমেছে বিজেপিতে। একাধিক গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সদস্য সহ বিজেপি কর্মীরা যোগ দিচ্ছে তৃণমূল কংগ্রেসের।