সংবাদদাতা, বসিরহাট:- বাংলাদেশ পাচারের আগেই উদ্ধার ২ ভাল্লুক শাবক। সীমান্তবর্তী শহর বসিরহাট পাচারের বড়োসড়ো অভিযোগ থাকলেও ভাল্লুক শাবক উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে বসিরহাট শহরে। এর আগেও বহু পাচারের নজির আছে বসিরহাট শহরে।

জানা যায় প্রায়ই গরু, সোনা সহ বিভিন্ন জিনিস পাচারের বিষয়ে অনেকেরই জানে। এবার বসিরহাট সীমান্ত দিয়ে ভল্লুক শাবক পাচারের চেষ্টা করা হলে, তার আগেই শাবক দুটিকে উদ্ধার করে পুলিস। পুলিশ সূত্রে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে পিফা ঘোষপাড়া এলাকায় তল্লাশি চালায় পুলিশ। তল্লাশির মুখে ঘোষপাড়া মোড় এলাকায় রাস্তার ধারে দুটি ব্যাগ রেখে পাচারকারীরা পালায়। ব্যাগ দুটি খুলতেই তার মধ্যে দেখা যায় শাবক দুটিকে। তাদেরকে উদ্ধার করে আনা হয় থানায়।

এ বিষয়ে পুলিস সূত্রে জানা যায়, ভল্লুক শাবক দুটি উদ্ধার করা গেলেও কোন পাচারকারীকে ধরা সম্ভব হয়নি। ভল্লুক শাবক দুটি উদ্ধার করে রাতেই তুলে দেওয়া হয় বনদপ্তরের কর্মীদের হাতে। রাতেই শাবক দুটিকে আলিপুর চিড়িয়াখানায় পাঠানো হয়েছে বলে জানা যায় বনদপ্তর বসিরহাট রেঞ্জের বনকর্মীদের পক্ষ থেকে। এই ঘটনার আন্তর্জাতিক পাচার চক্র জড়িত আছে কিনা তা জানতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।