সংবাদদাতা, বসিরহাটঃ- দীর্ঘদিন ধরে বেহাল দশায় পরিণত হয়ে রয়েছে বসিরহাট টাকি রোড। বসিরহাট ত্রিমহিনী মোড় থেকে টাকি পর্যন্ত বেহাল রাস্তায় প্রতিনিয়ত দুর্ভোগের মুখে পড়তে হয় যাত্রীদের। কখনও টোটো কখন ও মোটর সাইকেল নিয়ে রাস্তায় বের হয়ে দুর্ঘটনার মুখে পড়তে হয় নিত্যযাত্রী থেকে স্থানীয় বাসিন্দাদের।

স্থানীয় সূত্রে জানা যায়, আনুমানিক ১৭ কি.মি. রাস্তার অধিকাংশ রাস্তার উপর বড় বড় গর্ত। একদিকে যেমন বর্ষায় জলে ভরে থাকে গর্তগুলো তেমনই শুকনোর সময় রাস্তার ধুলোয় ঢেকে থাকে পুরো এলাকা। এমনকি রাস্তার পাশ দিয়ে যে সমস্ত বাড়ি ঘর আছে তাদের ধুলোর কারণে বসবাস করায় সমস্যার মুখে পড়তে হচ্ছে। শিশু ও বয়স্কদের রাস্তার ধুলোয় শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দিয়েছে। প্রতিনিয়ত দুর্ভোগের কারনে এদিন বিকালে রাস্তায় পাইপ দিয়ে পথ আটকে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা।

এই বিষয়ে স্থানীয় বাসিন্দা খোবায়েব আমিন বলেন, দীর্ঘ দিন ধরে রাস্তায় বেরিয়ে দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে আমাদের। রাস্তার পাশে ধুলোর কারণে বসবাস করতে পারছেন না বহু বাসিন্দারা। প্রতিনিয়ত গাড়ির টায়ার ফেটে দুর্ঘটনার শিকার হচ্ছে পথচলতি মানুষ। তাই আমরা চাইছি এই রাস্তা সংস্কার না হওয়া পর্যন্ত আমাদের বিক্ষোভ চলবে। অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসে বসিরহাট থানার পুলিস। দীর্ঘ সময় অবরোধ চলার পরে পুলিসের আশ্বাসে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

তবে এই বিষয়ে বিধায়ক সপ্তসী ব্যানার্জী জানান, আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এই রাস্তাটি দ্রুত সংস্কার করা হবে।