অলোক আচার্য, নব বারাকপুরঃ- শুক্রবার সন্ধ্যায় শুভ দোল পূর্ণিমা উপলক্ষে নব বারাকপুর স্বর্ণালী সঙ্গীত নিকেতনের উদ্যোগে পূর্ব কোদালিয়া স্কুল রোডে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যালয়ে ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত হল বসন্ত বরণে শাস্ত্রীয় সংগীতানুষ্ঠান। শুরুতে ত্রিতালে তবলা লহড়া পরিবেশন করেন বেতার ও দূরদর্শন শিল্পী পার্থ প্রতিম দাস। হারমোনিয়াম সঙ্গতে শান্তি রঞ্জন কুন্ডু। নিজস্ব কম্পোজিশন কিছু কায়দা তুলে ধরেন এদিন তবলা লহরায়। বেহাগ রাগে খেয়াল পরিবেশন করেন পন্ডিত অরুন ভাদুড়ীর সুযোগ্য শিষ্য সোনারপুর নিবাসী বেতার ও দূরদর্শন শিল্পী দীপঙ্কর রায়।

শিল্পীর সাথে তবলায় সঙ্গত করেন তিমির বরণ চক্রবর্তী, হারমোনিয়াম সঙ্গতে শান্তি রঞ্জন কুন্ডু এবং তানপুরা বাজান ইমন রায়। হরির গান দিয়ে নিজস্ব কম্পোজিশন এক ঘন্টার অনুষ্ঠান শেষ করেন। শেষ শিল্পী বারাসত নিবাসী শুভাশীষ বোস ইমন রাগে হংসবীনা বাজান। তবলা সঙ্গতে তিমির বরণ চক্রবর্তী। দারুন জুটি। পাহাড়ী ধুন দিয়ে শেষ করেন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ বেতার ও দূরদর্শন শিল্পী স্বপন চক্রবর্তী। সঞ্চালনার দায়িত্বে ছিলেন সংস্থার প্রচার সচিব কল্যাণ দাস। উল্লেখ্য দীর্ঘ ৩৬ বছর ধরে ধারাবাহিক ভাবে এই বসন্ত উৎসব উপলক্ষে শাস্ত্রীয় সংগীতানুষ্ঠান হয়ে চলেছে। গত বছর কোভিড বিধি মেনে ও শব্দ প্রক্ষেপন ছাড়া ই হয়ে ছিল বলে জানান হয়। তিন ঘন্টার এই ঘরোয়া অনুষ্ঠান দর্শকদের উপস্থিতি ছিল বেশ ভালো।