বর্তমান পটভূমিকায় দাঁড়িয়ে রবীন্দ্র সাহিত্য চর্চার উপর ভিডিও

0

https://drive.google.com/file/d/1QvZsG_HVR6m9qrd527FHKsiNFi-hQ605/view?usp=drivesdk

বিশেষ সংবাদদাতা, কলকাতাঃ- এখন রাবীন্দ্রিক সাহিত্য, শিল্প ও স্থাপত্য উপর নানাবিধ আঘাত হানা হচ্ছে। এই পটভূমিকায় দাঁড়িয়ে রাবীন্দ্রিক সাহিত্য চর্চা করার মাধ্যম হিসেবে এই ভিডিওটি করা হয়েছে। প্রসঙ্গত ভিডিওটিতে আদি সাহিত‍্যে ভালোবাসার প্রথম অধ‍্যায় ‘পূর্বরাগ’ অর্থাৎ এক পুরুষ বা নারীর বিপরীতে লিঙ্গের প্রতি প্রথম মুগ্ধতা বা ভালোবাসার প্রথম আকর্ষন যাকে LOVE AT FIRST SIGHT বলা যায়। সেটাই দৃশ‍্যায়িত করার প্রচেষ্টা করা হয়েছে।

সংগীতে আনা হয়েছে রবীন্দ্র সংগীত ও পাশ্চাত‍্য সংগীতের সংমিশ্রণে এক অন্য স্বাদ। এখানে যার কথা না বল্লে নয়, তিনি হলেন সঙ্গীত শিল্পী কৌসুমি আধিকারি। যার মস্তিষ্ক প্রসূত এই সংগীত সংমিশ্রণ পরিকল্পনা। অবশ‍্য তিনি এই সুন্দর গানটিতে কন্ঠও দিয়েছেন। পুরো সংগীত ব‍্যবস্থাপনা যাকে ছাড়া অসম্পূর্ণ তিনি হলেন সংগীত পরিচালক ও সুরকার সুরজিত ঘোষ।

এই ভিডিওটির দৃশ‍্যায়ন ও সাহিত্য চর্চার পরিকল্পনা, পরিচালনা এবং সম্পাদনা সঞ্জয় দাসের অর্থাৎ স‍্যান্ডির। এই ভিডিওটিতে আত্মপ্রকাশ ঘটচ্ছে নবাগতা লস‍্যময়ী অভিনেত্রী বিপাশা ঘোষ ও নবাগত সঠাম দেহ বিশিষ্ট নায়ক রাহুল রায়। এই গানটিকে -” আমার পরান যাহা চায় নামে নামাঙ্কিত করা হয়েছে। সর্বপরি বলা যায় এই মহামারি প্রকৃতিক দুর্যোগ উপেক্ষা করে , গৃহবন্ধী ও সামাজিক দূরত্বতাকে বজায় রেখে অক্লান্ত পরিশ্রমের সমন্বয়ের ফল স্বরূপ এটি।

তাই আমাদের পুরো টিমের পক্ষ থেকে সকল দর্শকের কাছে এই আবেদন ভিডিওটি নিজে দেখবেন অপরকে দেখার সুযোগ করে দেবেন। ভালো লাগলে অবশ্যই প্রশংসা করতে ভুলবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

8 + 5 =