“বনলতা” সাহিত্য ও সংস্কৃতি পত্রিকার দ্বিতীয় বর্ষের সংখ্যা প্রকাশিত

0

অলোক আচার্য, নিউবারাকপুর :- নিউবারাকপুর থেকে প্রকাশিত হলো বনলতা সাহিত্য ও সংস্কৃতি পত্রিকার দ্বিতীয় বর্ষের দ্বিতীয় সংখ্যা। গত ১৫ ই সেপ্টেম্বর রবিবার স্হানীয় রবীন্দ্র পল্লি সামান্থা ভিলায় বনলতার বার্ষিক কবি সন্মেলনে। মহতী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গীয় সাহিত্য সম্মেলনের সচিব গোপাল চক্রবর্ত্তী। এছাড়াও বিশেষ অতিথির আসন অলংকৃত করেন শিশু সাহিত্যিক লক্ষ্মী নারায়ণ চক্রবর্ত্তী,প্রাবন্ধিক হরিদাস বালা,কবি ভারতী পাল।
প্রদীপ প্রজ্জ্বলন এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন অতিথিগণ। সভাপতির আসন অলংকৃত করেছেন সামান্হা পত্রিকার সম্পাদক হরিদাস বালা। অতিথিদের উত্তরীয়, ব্যাজ,ফুলের স্তবক,স্মারক দিয়ে বরণ করে নেন পত্রিকার সম্পাদিকা বনানী চক্রবর্ত্তী এবং তার পিতা সাহিত্যনুরাগী যাদব চন্দ্র চক্রবর্ত্তী,এবং মাতা সুগায়িকা বন্দনা চক্রবর্ত্তী।
উদ্ভোধনী সংগীত পরিবেশন করেন স্নেহলতা বালা এবং বনানী চক্রবর্ত্তী।বনলতা সাহিত্য ও সংস্কৃতি পত্রিকার দ্বিতীয় বর্ষ দ্বিতীয় সংখ্যা প্রকাশের পরেই শুরু হয় কবিতা পাঠ এবং সংগীত এর আসর।জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত প্রায় জনা ষাটেক কবি কবিতা পাঠে অংশগ্রহণ করেন। প্রত্যেক কবিকে স্মারক দিয়ে সম্মানিত করা হয়।এদিন হরিদাস বালা সম্পাদিত “সামান্থা”র পুজো সংখ্যা প্রকাশিত হয়।
সম্পূর্ণ অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সঞ্চালনা করেন কবি বীণা হালদার। উল্লেখ্য বনলতা সাহিত্য ও সংস্কৃতি পত্রিকার দ্বিতীয় বর্ষ দ্বিতীয় সংখ্যার ১০৮ পৃষ্ঠায় প্রথিতযশা কবি লেখকদের প্রবন্ধ, কবিতা, গল্প, অনুকবিতা, ইংরেজি কবিতা, ভ্রমণ কাহিনী স্হান পেয়েছে। উপস্হিত সাহিত্য অনুরাগী ও গুণীজনেরা পত্রিকার বহুল প্রচার ও প্রসার কামনা করেছেন পাঠকদের কাছে। সুন্দর প্রচ্ছদ করা হয়েছে পত্রিকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × three =