অলোক আচার্য, কলকাতাঃ- বড়দিন সবাই নানান জায়গায় ঘুরতে যায়। কেউ চিড়িয়াখানায়, কেউ বা বনভোজনে। ইকোপার্ক, ভিক্টোরিয়া, সায়েন্সসিটি, চার্চ গীর্জায় গিয়ে আনন্দ উপভোগ করেন। সমাজের প্রান্তিক পথবাসীরা ঘুরে বেড়ায় পথে ঘাটে রাস্তায়। সেই সব প্রান্তিক পথবাসীদের পাশে দাঁড়িয়ে কলকাতা শোভাবাজার সুতানুটি মেট্রো স্টেশনের সামনে বড়দিন পালন করল হাটখোলা মেডিক্যাল ব্যাঙ্কের সদস্যরা।

শনিবার সকালে মেডিক্যাল ব্যাঙ্ক সংগ্রহ করা বাড়ির পড়ে থাকা নানাবিধ পুরনো খেলনা উপহার তুলে দিল দুই শতাধিক পথবাসীদের হাতে শোভাবাজার মেট্রো স্টেশনের সামনে। স্বভাবতই ছোট প্রান্তিক শিশু কিশোর রা খেলনা পেয়ে বেজায় খুশি। আনন্দিত। খেলনার পাশাপাশি সান্তাক্লজ এর মাধ্যমে পথবাসীদের হাতে তুলে দেওয়া হল কেক, বিস্কুট, লজেন্স সহ শুকনো খাবার।

মেডিক্যাল ব্যাঙ্কের সম্পাদক ডি আশীষ জানান, রাস্তার জঞ্জাল আর্বজনা থেকে পড়ে থাকা খেলনা না কুড়িয়ে মানুষের বাড়ি থেকে সংগ্রহ করা নানাবিধ পড়ে থাকা পুরনো খেলনা দুই শতাধিক প্রান্তিক পথবাসীদের হাতে তুলে দেওয়া হল বড়দিনে শোভাবাজার মেট্রো স্টেশনের সামনে। পথ শিশুদের মুখে হাসি ফোঁটাতে পেরে আমরা গর্বিত ও আনন্দিত। ভিন্ন ভাবে এই সব পথবাসীদের সাথে দিনটি পালন করল মেডিক্যাল ব্যাঙ্কের সদস্যরা।