বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- বিশ্ব নবী হজরত মুহাম্মদ স: এর অবমাননার বিরুদ্ধে ও বিজেপির মুখপাত্র নূপুর শর্মার গ্রেফতার এর দাবিতে উত্তাল এই রাজ্যের পাশাপাশি সারাদেশের বিভিন্ন প্রান্তে থেকে শুরু করে বিদেশে। তারই মাঝে বিভেদকামী সাম্প্রদায়িক শক্তির চক্রান্তকে রুখতে ফলতা বিধানসভা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ও যুব সভাপতি জাহাঙ্গীর খান এর নেতৃত্বে সর্ব ধর্ম সমন্বয়ে সম্প্রীতি পথ যাত্রা অনুষ্ঠিত হয়।

এদিন জোড়া বটতলা থেকে সহরার হাট নতুন রাস্তার মোড় পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে হাজার হাজার মানুষের উপস্থিতিতে এক সম্প্রীতি মিছিল অনুষ্ঠিত হয়। পাশাপাশি ওই স্থানে এক সর্ব ধর্ম সমন্বয়ে সম্প্রীতি সভার আয়োজন করা হয়।

এই মিছিলে উপস্থিত ছিলেন ফলতা যুব সভাপতি জাহাঙ্গীর খান, স্থানীয় বিধায়ক শঙ্কর কুমার নস্কর, স্বামীজি, প্রভাকর পান্ডা, জিয়ারুল হক কাসেমী, ফাদার সহ আরও অনেকে সম্মানীয় ব্যক্তি বর্গ। হিন্দু মুসলিম, বৌদ্ধ সকলেই পা মেলান মিছিলে এবং স্লোগান দিতে থাকেন আমরা দেশে বিভেদ নয় শান্তি চাই, এই দেশে যারা বিভেদ সৃষ্টি করছে তারা নিপাত যাক।

যুব সভাপতি জাহাঙ্গীর খান বলেন, হজরত মুহাম্মদ স: কে নিয়ে নূপুর শর্মা যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছে তার ঢেউ দেশের সকল রাজ্যের পাশাপাশি সারা বিশ্বে আছড়ে পড়েছে।

সম্প্রীতি ও জাতীয় ঐক্য বজায় রাখতে হলে সকল ধর্মীয় নেতাদের এক সঙ্গে বসে শান্তি ও মানবতার বার্তা দিতে হবে। তাই কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে, এদেশের ঐক্য বজায় রাখতে এবং শান্তি ও ভালোবাসার বার্তা পৌঁছে দেওয়াই আজকের সর্ব ধর্ম সমন্বয়ে সম্প্রীতি পথ যাত্রার উদ্দেশ্য। এবং তিনি আরো বলেন, হিন্দু মুসলিম বৌদ্ধ সবাই ভাই ভাই, বিভেদ ভুলে একই রক্তে বাঁচুক সকল মানুষের প্রাণ।