অলোক আচার্য, কলকাতাঃ- কালীপুজোর রাতেই না ফেরার দেশে চলে গেলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর৷ রাজনীতিতে তিনি ছিলেন রীতিমতো দক্ষ। বৃহস্পতিবার রাত নটা বেজে পাঁচ মিনিটে তাঁর মৃত্যু হয়।

জানা গিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন সুব্রতবাবু। ধমনীতে স্টেন্ট বসানো হয়। স্টেন্ট বসানোর পরেই অবস্থার অবনতি হতে শুরু তাঁর। এদিন রাতে আর শেষ লড়াই চালিয়ে যেতে পারলেন না প্রবীণ রাজনীতিবিদ সুব্রত বাবু।

আজ সকালে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় রবীন্দ্র সদনে। তারপর সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হবে। এরপর বালিগঞ্জ বিভিন্ন প্রান্তে নিয়ে যাওয়া হবে প্রয়াত মন্ত্রীর মরদেহ। সেখান থেকে বাড়ি এবং একডালিয়া এভারগ্রিন ক্লাব। সেখান থেকে মন্ত্রীর মরদেহ নিয়ে যাওয়া হবে কেওড়াতলা মহাশ্মশানে। গ্যান স্যালুটে তাঁকে জানানো হবে চিরবিদায়।

তাঁর মৃত্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, জীবনে অনেক ঝড়ঝাপটা এসেছে, কিন্তু আজকের মতো নয়। আলোর দিনে এত বড় অন্ধকার দেখিনি।