সানওয়ার হোসেন, জয়নগরঃ- মেডিকেল সার্ভিস সেন্টার (MSC) এর তত্ত্বাবধানে, প্রগ্রেসিভ মেডিকেল প্রাকটিশনার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (PMPAI) এর সহযোগিতায় সেন্ট্রাল কোর্স কন্ডাকশন কমিটি (CCCC) র পরিচালনায় নন রেজিস্টার্ড প্যাকটিশনার্সের এক বছর মেয়াদী প্রশিক্ষণ শিবির ‘প্রাইমারি হেলথ কেয়ার প্রোভাইডার কোর্স (PHCPC) ২০১৭- ২০১৮ তে শুরু হয়, এমন চতুর্থ বর্ষে পদার্পণ করেছে।

পরীক্ষার উত্তীর্ণ ট্রেনিদের কমিটির পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে পরপর দু’বছর সমাবর্তন অনুষ্ঠান (CONVOCATION) এর মাধ্যমে সার্টিফিকেট প্রদান করতে পারলেও তৃতীয় বর্ষের ট্রেনিদের (২০১৯-২০) ক্ষেত্রে করোনা পরিস্থিতি তা স্থগিত রাখতে বাধ্য হয়েছিল। এবছর সেন্টার ভিত্তিক সার্টিফিকেট প্রদান করা সিদ্ধান্ত নেয় উক্ত কমিটি।
বুধবার সংগঠনের পক্ষ থেকে মুর্শিদাবাদ ও জয়নগর সেন্টারে প্রাইমারি হেলথ কেয়ার প্রোভাইডার কোর্সে উত্তীর্ণ ট্রেনিদের সার্টিফিকেট প্রদান করা হয় জয়নগরে।

এদিন জয়নগর সেন্টারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেন্ট্রাল কোর্স কন্টাকসন কমিটির সম্পাদক ডাক্তার নীলরতন নাইয়া, প্রধান অতিথি বিশিষ্ট চিকিৎসক ডাক্তার অসিত কুমার দেব, জয়নগর দু’নম্বর ব্লকের মেডিকেল অফিসার অফ হেলথ ডাক্তার বাবুল মজুমদার এবং দক্ষিণ ২৪ পরগনা মেডিকেল সার্ভিস সেন্টারের সম্পাদক ডাক্তার শাহজাহান হালদার ও অন্যান্য চিকিৎসকগণ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রাইমারি হেলথ কেয়ার প্রোভাইডারের জয়নগর সেন্টার কো-অর্ডিনেটর স্বপন পালিত। বহু প্রতীক্ষার পর সার্টিফিকেট পেয়ে উৎসাহিত উত্তীর্ণ ট্রেনিরা।