নিজস্ব সংবাদদাতা, পুরুলিয়াঃ- ঝালদা পুরসভার ৭ নং ওয়ার্ডে ধসে পড়ল কাঁচাবাড়ি অল্পের জন্য প্রাণে বাঁচলো পরিবার। আবাস যোজনায় বেনিয়মের অভিযোগ এলাকাবাসীর। অবিরাম বৃষ্টিতে ১৯ তারিখ রাতে ভেঙে পড়ে ঝালদা পুরসভার ৭ নং ওয়ার্ডের খালকুন বিবির কাঁচা বাড়ির একাংশ , সেই সময় নাতি-নাতনি কে নিয়ে ঘুমোচ্ছিলেন ঠিক সেই সময় রাত ১২ টা হঠাৎ ঘরের একাংশ ভেঙে পড়ে। কোনোরকমে ঘর থেকে বেরিয়ে প্রতিবেশীদের ঘরে রাত কাটান বলে জানান খালকুন বিবি।

তিনি আরও জানান পুরসভায় বার বার বলেও প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পাইনি। একই অভিযোগ করে টোটো চালক শেখ হুসেন জানান, জীবনের ঝুঁকি নিয়ে বাস করছি ঘরে ঠিক একই ভাবে প্রতিবন্ধী শেখ আব্দুল গফ্ফার জানান, ভিক্ষা করে ঘর চালায় তবুও আমরা পুরসভা থেকে পাইনি বাড়ি অথচ বড়ো বড়ো লোক ও যারা বাড়ি পেয়েছে তারাই বাড়ি পাচ্ছে আর আমরা বঞ্চিত।

এবিষয়ে স্থানীয় তথা আকসা মসজিদ কমিটির সদস্য জানান, এলাকায় এমন বহু গরিব পরিবার আছে যাদের প্রথমেই বাড়ি পাওয়ার কথা কিন্তু আজ তারাই বঞ্চিত তাই আজ এই ঘটনা।

যদিও ঝালদা পুরসভার ৭ নং ওয়ার্ডের কোডিনেটের দেবশরণ কর্মকার জানান, ঘটনা জানি পুরসভা থেকে কয়েকদিন পূর্বেই তাদের ত্রিপল দেওয়া হয়েছে তার মধ্যেই এই ঘটনা। যদিও তাদের ২০১৯-২০ প্রধান মন্ত্রী আবাস যোজনায় বাড়ি প্রাপকের তালিকায় নাম আছে তবু তাদের যাতে অসুবিধা না হয় বিষয়টি দেখা হচ্ছে। এবং সকলেই বাড়ি পাবে এই মুহূর্তে ২০০ বাড়ি সম্পূর্ণ হয়ে গেছে আরও প্রায় ২০০ জনের নাম আছে তাই সকলেই বাড়ি পাবে যাদের নাম আছে।