বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- গত বছর আম্ফান ও প্রাকৃতিক দুর্যোগের কারণে অনেক পুরনো গাছ নষ্ট হয়ে গেছে, তার মধ্যে আবার গাছ কেটে প্রকৃতিকে ধ্বংস করছে একশ্রেণীর মানুষ। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। তাই পরিবেশ রক্ষার জন্য প্রকৃতিকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে প্রতিটি মানুষের বেশি বেশি করে গাছ লাগানোর জন্য সচেতন করার পাশাপাশি বক খালি মৌসুমী দ্বীপে সৃষ্টি নির্জন কটেজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় পুজো দিয়ে বিভিন্ন রকমের গাছ লাগালেন ব্লক ২ সভাপতি অরূময় গায়েন।

তিনি বলেন, আগের বক খালি মৌসুমী দ্বীপ এখনকার মৌসুমী দ্বীপ অন্যরকম। মানুষ মৌসুমী দ্বীপ বেড়াতে আসেন বিভিন্ন রকম গাছ দেখতে, কিন্তু বহু গাছ গত বছর আম্ফান থেকে ইয়াস ও প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি হয়েছে। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে।

তিনি সর্বস্তরের মানুষের কাছে আবেদন জানান, বেশি বেশি করে গাছ লাগান পরিবেশকে রক্ষা করুন। প্রকৃতিকে ধ্বংসের হাত থেকে বাঁচান, যদি প্রকৃতিকে বাঁচাতে হয় তাহলে প্রত্যেক মানুষকেই গাছ লাগাতে হবে। আর বেশি করে গাছ লাগালে পরিবেশ ধ্বংসের হাত থেকে রক্ষা পাওয়া যাবে। তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বক খালি মৌসুমী দ্বীপের বাসিন্দারা।