অলোক আচার্য, নব বারাকপুরঃ- পেট্রো পণ্যের মূল্যবৃদ্ধিতে জেরবার সাধারণ মানুষ। কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির ফলে প্রতিদিন পেট্রো পণ্যে সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়েই চলেছে। পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের অত্যাধিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামল ব্যারাকপুর ২ ব্লকের খড়দহ বিধানসভার বিলকান্দা ১ অঞ্চল তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রের লাগামছাড়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে তালবান্দা বোর্ডঘর থেকে এক সুবিশাল প্রতিবাদ মিছিল বের হয়। শেষ হয় সাজিরহাট মোড়ে। ফেস্টুন প্লাকার্ড নিয়ে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা অবিলম্বে দাম কমানোর দাবি তোলে প্রতিবাদে সোচ্চার হয়। পথে নেমে গর্জে ওঠেন। অগনিত মানুষ সামিল হয় মিছিলে।

বিলকান্দা ১ গ্রাম পঞ্চায়েত প্রধান চিত্তরঞ্জন মন্ডল ও পঞ্চায়েত সদস্য শচীন হালদার বলেন, পাঁচ রাজ্যের নির্বাচন শেষ হওয়ার পর থেকে পেট্রো পণ্যের, জ্বালানি রান্নার গ্যাস সহ সমস্ত নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির কারনেই এই ভাবে সমস্ত জিনিসের দাম বাড়ছে। কেন্দ্রেকে অবিলম্বে সমস্ত জিনিসের দাম কমাতে হবে। এভাবে লাগামছাড়া মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষের দুর্ভোগ দিনদিন বাড়ছে।

এদিন তারই প্রতিবাদে বিলকান্দা ১ অঞ্চল তৃণমূল কংগ্রেসের রাস্তায় নেমেছে। সেই সাথে কেন্দ্রের মোদি সরকারকে তীব্র আক্রমণ করে বলেন আগামীদিনে ও এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জারি থাকবে। মোদি সরকার গরিবের টাকা কেড়ে বড়লোকদের পকেট ভরছে বলে অভিযোগ করেন। মিছিল শেষে প্রধানমন্ত্রীর কুশপুতুল দাহ করা হয়।