অলোক আচার্য , বিরাটীঃ- পেট্রোল ডিজেল রান্নার গ্যাস সহ ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামে ভারতীয় জাতীয় কংগ্রেস। উত্তর ২৪ পরগণা জেলার (শহর) কংগ্রেসের সভাপতি তাপস মজুমদারের নির্দেশে শুক্রবার ব্যারাকপুর, কাঁচরাপাড়া, বিধাননগরের ব্লকে টাউনে সর্বত্রই পেট্রোল পাম্পের সামনে চলে অবস্থান ও গণস্বাক্ষর অভিযান কর্মসূচি।

শুক্রবার সকালে দমদম উত্তর বিধানসভা কেন্দ্রের বাঁকড়া গৌরীপুর একটি পেট্রোল পাম্পের সামনে প্ল্যাকার্ড হাতে অবস্থান বিক্ষোভ ও গণস্বাক্ষর অভিযান প্রদর্শন করে জাতীয় কংগ্রেসের কর্মী সমর্থকেরা। উপস্থিত ছিলেন জেলা কংগ্রেসের সম্পাদক সমীর সেন, কার্যকরী সভাপতি মধু সাহা, শক্তি মৈত্র, দমদম উত্তর মহিলা টাউন কংগ্রেস সভানেত্রী মাধবী দাস, নববারাকপুর টাউন কংগ্রেস কার্যকরী সভাপতি সুমন গুহ, জেলা ছাত্র পরিষদের সভাপতি পরীক্ষিত নাগ সহ তিনটি টাউনের কংগ্রেসের কর্মী প্রায় দুঘন্টা ধরে চলে তাদের এই অবস্থান বিক্ষোভ গণস্বাক্ষর অভিযান কর্মসূচি। তাদের দাবি অবিলম্বে পেট্রোল-ডিজেলের দাম কমাতে হবে মোদি সরকারকে।

জেলা ছাত্র পরিষদের সভাপতি পরীক্ষিত নাগ সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, যদি অবিলম্বে পেট্রোপণ্যের মূল্য না কমে তাহলে তারা আরও বড় বিক্ষোভের দিকে সামিল হবে। খড়দহ ব্লক জাতীয় কংগ্রেসের উদ্যোগে সাজিরহাট পেট্রোল পাম্পের সামনে ও শুক্রবার সকালে দু ঘন্টা চলে অবস্থান ও গণস্বাক্ষর অভিযান। পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের অত্যাধিক মুল্যবৃদ্ধির প্রতিবাদে শাসক দলের পাশাপাশি বিরোধী রাজনৈতিক দল ও সামিল হয় প্রতিবাদ আন্দোলনে।