নিজস্ব সংবাদদাতা, বনগাঁঃ- পেট্রাপোল বর্ডার দিয়ে রপ্তানি কম হওয়ায় বনগাঁ শহরে বাড়ছে যানজট। যানজট কাটাতে দুই দেশের প্রতিনিধিদের নিয়ে ভারত – বাংলাদেশের পেট্রাপোল সীমান্তের নোম্যান্সল্যান্ডে বৈঠক হ’ল। জানা গিয়েছে , সম্প্রতি বাংলাদেশ আমদানী কম করছে, ফলে পেট্রাপোল বন্দর এলাকার বিভিন্ন পার্কিং সহ বনগাঁ শহরে দীর্ঘ্য দিন ধরে প্রচুর ট্রাক দাঁড়িয়ে থাকছে৷ ফলে রপ্তানির খরচ বেড়ে সমস্যায় পড়ছে ব্যবসায়ীরা। রাস্তায় যানজট হয়ে সমস্যায় পরছে সাধারণ যাত্রীরা। এবার সমস্যা সমাধানে পদক্ষেপ করল দু-দেশের প্রশাসনিক কর্তারা। মঙ্গলবার পেট্রাপোল- বেনাপোল বন্দরের জিরো পয়েন্টে বৈঠক করল ভারত বাংলাদেশের প্রশাসনিক কর্তা ও ব্যবসায়িক প্রতিনিধিরা।

পেট্রাপোল ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক কার্তিক চক্রবর্তী জানিয়েছেন, সম্প্রতি দু’দেশের সরকারি প্রতিনিধিদের এ বিষয়ে হস্তক্ষেপের আবেদন জানিয়েছিলেন তাঁরা।” এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বাংলাদেশ দৈনিক ৬০০ থেকে ৭০০ গাড়ী নেবে। আগামী ১০ -১২ দিনের মধ্যে সমস্যার সমাধান হবে।

এই প্রসঙ্গে বনগাঁর পুর প্রশাসক গোপাল শেঠ বলেন, বাংলাদেশে প্রতিনিয়ত আমদানি কম করার ফলে বনগাঁ শহরের যানজটের সৃষ্টি হচ্ছে। সেই কারণেই আজ বৈঠকে দুই দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে ৬০০ থেকে ৭০০ ট্রাক আমদানি করার আহ্বান জানিয়েছি বাংলাদেশের প্রশাসনিক কর্তাদের কাছে । আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যেই এই সমস্যার সমাধান হবে বলে বাংলাদেশের তরফ থেকে আমাদেরকে জানানো হয়েছে।