পূর্ব রেলের ব্যারাকপুরে এ আই আর টি ইউ’র সেফ্টি সেমিনার পালন

0

সানওয়ার হোসেন, কলকাতা :- ব্যারাকপুর দয়াময়ী ভীলা তে অল ইন্ডিয়া রেলওয়ে ট্রাকমেন্টেনার ইউনিয়ন এর পরিচালনায় দুপুর ৩ টা থেকে সেফ্টি সেমিনার অনুষ্ঠিত হয়।

পুর্ব রেলের ব্যারাকপুর সেকশনের ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিশেষ করে ভারতীয় রেলের ‘মিলেটারী’ বা রেল রক্ষনা-বেক্ষনের ‘মেরুদণ্ড’ বলা হয় যাদের। সেই ট্রাকম্যান, চাবী ম্যান ও মেটদের কর্মক্ষেত্রে বিবিধ সমস্যা সম্পর্কে, সচেতনতা বৃদ্ধি ও সতর্কতার বিষয়ে আলোচনা করা হয়।

লাইনের দেখভাল করতে গিয়ে কর্মীদের বিভিন্ন সমস্যার সম্মুখিন হতে হয়। এমনকি কর্মরত অবস্থায় একটু অসচেতন হলেই অকালেই প্রাণও চলে যায় অনেক কর্মীর। এরকম গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টের কর্মীদের খাতায়-কলমে কিঞ্চিৎ সুযোগ সুবিধা থাকলেও তারা তা ঠিক মতো পান বলে অভিযোগ।

তাদের আরো অভিযোগ রেলে দীর্ঘদিন ধরে প্রভাবশালী কয়েকটি শ্রমিক ইউনিয়ন থাকলেও তারা এই সমস্ত কর্মচারিদের ভোটবাক্স হিসাবে ব্যবহার করেন। তাদের বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করে রাখা হয়েছে বলেও অভিযোগ।

নিজেদের ন্যায্য দাবী দাওয়া আদায়ের লক্ষ্যে এদিন ব্যারাকপুর শাখার আনুষ্ঠানিক সূচনা করেন অল ইন্ডিয়া রেলওয়ে ট্রাকমেন্টেনার ইউনিয়ন এর ডিভিশনাল সভাপতি শ্রী নরসিং রাউত, সম্পাদক দেবাশিষ হালদার(টোটোন)। এছাড়াও ডিভিশনের বিভিন্ন নেতৃত্ববৃন্দ।
উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ আই আর টি ইউ এর রাষ্ট্রীয় উপাধাক্য শ্রী মোনোজ মেহেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 + 19 =