অগ্নিভ ভৌমিক, বিশেষ সংবাদদাতা :- দীর্ঘ আমেরিকা সফরের পর শনিবার সন্ধ্যায় দেশে ফিরলেন নরেন্দ্র মোদি। তাই প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিজেপির পক্ষ থেকে এক বিশাল অনুষ্ঠানের অয়োজন করা হয়েছিল পালান টেকনিকাল এরিয়াতে। অনুষ্ঠানে উপস্থিত ছিল হাজার হাজার বিজেপি সমর্থক। জনসমক্ষে তিনি হাউডি মোদীর সাফল্য ও রাষ্ট্রসঙ্ঘের সামিটের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন মোদী। সেই সঙ্গে সমগ্র পালান বিমানবন্দর করতালিতে ভেসে যায়।
দীর্ঘ এই সফরে বিভন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। কখনো কাশ্মির ইস্যু, কখনো আবার সন্ত্রাস দমনের ইস্যু নিয়ে। তেমনি সারা বিশ্বের সামনে মোদি ভারতেকে নতুন ভাবে তুলে ধরেন। তার কথায়, বিশ্বের নজরে ভারতের প্রতি মান সম্মান বেড়েছে। এমনকি তিনি বিদেশি ভারতীয়দের উদ্দেশ্যে বলেন, বিশ্বে ছড়িয়ে থাকা ভারতীয়রাও অন্যান্য দেশ থেকে আদর ও সম্মান পাচ্ছেন।
তিনি উপস্থিত সকল বিজেপি সমর্থদের উদ্দেশ্যে বলেন, “আমি খুবই ধন্য যে আপনারা আমায় এইভাবে স্বাগত জানিয়েছেন। এটা আমার জন্য খুবই স্মরণীয় মুহূর্ত।”
তিনি ‘হাউডি মোদী’ অনুষ্ঠান নিয়েও কথা বলেন। তাঁর কথায় হস্টনের টক্সাসে আয়োজিত অনুষ্ঠান ‘হাউডি মোদী’ ছিল প্রজাতন্ত্র ও গণতন্ত্রের মিলনস্থল।
অনুষ্ঠান শেষে দিল্লী ছাড়ার আগে, তিনি আমেরিকানদের ধন্যবাদ জানাতে ভোলেননি, এই ব্যতিক্রমি উষ্ণ অভ্যর্থনা এবং আতিথেয়তার জন্য।