বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- গোটা আজ থেকে শুরু উচ্চ মাধ্যমিক পরীক্ষা, দীর্ঘদিন অনলাইনে পরীক্ষা দেওয়ার পর ছাত্র-ছাত্রীরা এবার অফলাইনে পরীক্ষা দেবে। শুধু তাই নয় নিজের স্কুলে অর্থাৎ হোম সেন্টারেই উচ্চমাধ্যমিক পরীক্ষা দিতে পারবে ছাত্র ছাত্রীরা,এমনি ঘোষণা করে রাজ্যের শিক্ষা দপ্তর। স্বাভাবিক ভাবেই ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের মধ্যে আলাদা বাড়তি সাহস নিয়ে এসেছে এই ঘোষণার ফলে। রাজ্যের পাশাপাশি দক্ষিন ২৪ পরগনা জেলায় সকাল থেকেই দেখা গেছে ছাত্র-ছাত্রীরা উৎসাহের সঙ্গে নিজেদের স্কুলে প্রবেশ করছে পরীক্ষা দেওয়ার জন্য। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ও মগরাহাট পশ্চিমের বিধায়ক গিয়াস উদ্দিন মোল্লার আদেশানুসারে সংগ্রামপুর সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ ও কালিকাপোতা অঞ্চল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সাহস ও মনোবল বাড়াতে গোলাপ ফুল, ফাইল, পেন, জল সকলের হাতে তুলে দেওয়া হয়।

উপস্থিত ছিলেন মগরাহাট পশ্চিম ব্লক তৃণমূল কংগ্রেসের প্রস্তাবিত যুব সভাপতি তথা কালিকাপোতা অঞ্চল তৃণমূল কংগ্রেসের কার্যকরী সভাপতি সাবির উদ্দিন পুরকাইত, কালিকাপোতা অঞ্চল সভাপতি ও সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের সচিব আলী আকবর গাজী,
অঞ্চল প্রধান নাসরিন বিবি, অঞ্চল এর অন্যতম নেতৃত্ব সমাজ সেবী সাদিক মোল্লা, মোজাম্মেল মোল্লা, খায়রুল লস্কার, মুসলিমা বিবি সহ আরও অনেকে।

কালিকাপোতা অঞ্চলের তৃণমূলের কার্যকরী সভাপতি সাবির উদ্দিন পুরকাইত বলেন, এটা মুখ্যমন্ত্রীর খুব অভূতপূর্ব একটি সিদ্ধান্ত, ছাত্র-ছাত্রীরা নিজের স্কুলটা খুব ভালো ভাবে চেনেন, সেই কারণে তারা বাড়তি সাহস পাচ্ছেন পরীক্ষা দিতে। তাদের সকলের সাফল্য কামনার পাশাপাশি উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি বলেও জানান।