অর্ণব নস্কর , কলকাতা :-  সত্যজিৎ দাস পরিচালিত একটি সম্পূর্ণ নতুন বাংলা বৈশিষ্ট্য চলচ্চিত্র “পেন্টিং ইন দ্য ডার্ক”, ছবির সব রহস্য লুকিয়ে আছে। গ্রামের অন্ধ ছেলেটির দৃশ্য, যিনি শহরে আসেন এবং তার জীবনকে কেন্দ্র করে চলচ্চিত্রের পটভূমি সাজিয়েছিলেন।

ছবির মূল চরিত্রটি অতীত থেকে অন্ধ, যখন তিনি শব্দ শুনে ছবি আঁকেন। এই ধরনের চ্যালেঞ্জিং গল্প এবং পরিচালক, সত্যজিৎ দাস নিঃসন্দেহে বাংলা চলচ্চিত্রে নতুন দৃশ্য তৈরি করার প্রত্যাশিত চ্যালেঞ্জ নিয়েছেন ।

চলচ্চিত্র টিজারের প্রথম অংশটি সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত হয়েছিল, যা কয়েকদিন আগে চলচ্চিত্র দর্শকদের মধ্যে খুব ভাল ছিল। সম্প্রতি টিজারের দ্বিতীয় অংশ সোশ্যাল মিডিয়াতে মুক্তি পেয়েছে। টিজার বারবার একটি অন্ধ ছেলেকে দেখেছে এবং একটি মেয়ে তাকে তার মাধ্যমে লক্ষ্য অর্জনে সাহায্য করেছে। কিন্তু এই মেয়েটি কে, আর তাদের লক্ষ্য কি? পরিচালক বেশিরভাগ টিজার খুলেননি এবং এটি খুব রোমাঞ্চকর ভাবে উপস্থাপন করেছেন।

উত্তরবঙ্গের ছেলে রাশেদ রহমান, অভিনেতা হিসাবে এই ছবির প্রধান ভূমিকা পালন করেছেন। অন্ধকারের চিত্রাঙ্কনের মাধ্যমে “সত্যজিৎ দাসের” ছবিতে শ্রীলা ত্রিপাঠি, সুরজিৎ চৌধুরী, সায়ন্তী চট্টারজ, বিশ্বজিৎ ঘোষ, নীলঞ্জানা রুদ্র,সুরজিত মাইতি, সাহেব হালদার এবং আরও অনেকেই এই ছবিতে অভিনয় করেছেন। ছবিটি অক্টোবরে দুর্গোত্সবে রিলিজ হবে এবং এটি বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে।