অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- শারদীয়া উৎসবের প্রাক্কালে পথশিশু ভবঘুরে গরীব মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফোঁটাতে নব বস্ত্র তুলে দিল নিউ বারাকপুর শ্রী শ্রী বিশ্ব সেবাশ্রম সঙ্ঘ। শুক্রবার উত্তর শহরতলি কলকাতা বাগবাজার শোভাবাজার ও উল্টোডাঙা খাল পাড়ে পথশিশু ভবঘুরে গরীব মানুষের হাতে পুজোর জামাকাপড় শাড়ি তুলে দিলেন নববারাকপুর শ্রী শ্রী বিশ্ব সেবাশ্রম সঙ্ঘ।

বিশ্ব সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা ঠাকুর শ্রী শ্রী সমীরেশ্বর ব্রহ্মচারী বলেন, ১ লা অক্টোবর থেকে ঘুরে ঘুরে উত্তর কলকাতার বিভিন্ন অঞ্চলের পথশিশু গরীব মানুষদের হাতে পুজোর প্রীতি উপহার নতুন জামাকাপড় শাড়ি দেওয়া শুরু হয়েছে। মোট পাঁচ হাজার সমাজের প্রান্তিক মানুষদের হাতে প্রীতি নব বস্ত্র উপহার তুলে দেওয়া হবে।

বিশ্ব সেবাশ্রম সঙ্ঘের শ্লোগান নতুন মাস্ক আর নতুন জামায় মাতবো পুজার আনন্দে। ঘুরে ঘুরে প্রান্তিক মানুষের হাতে জামা কাপড় শাড়ির পাশাপাশি মাস্ক স্যানিটাইজার ও প্রদান করা হয় এদিন। মহাষ্টমী পর্যন্ত চলবে এই ভ্রাম্যমান পথশিশু গরীব মানুষদের প্রীতি বস্ত্র উপহার প্রদান কর্মসূচি। ছোট ছোট শিশু কিশোর ও মহিলাদের মুখে সামান্য একটু হাসি ফোঁটাতে পেরে বিশ্ব সেবাশ্রম সঙ্ঘ গর্বিত আনন্দিত বলে জানান সংঘের প্রতিষ্ঠাতা শ্রীসমীরেশ্বর ।