নিজস্ব সংবাদদাতা, পুরুলিয়াঃ- পঞ্চায়েতের কাজ পরিদর্শনে এসে হাঁস ও মাছ চাষের উপর জোর জানালেন জেলা শাসক রাহুল মজুমদার। গত ১৩ ই জুন ঝালদা ১নং ব্লকের ঝালদা দরদা গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন প্রকল্পের কাজের পরিদর্শনে আসেন। সরেজমিন খতিয়ে দেখতে এই পঞ্চায়েতের নয়াগড় গ্রামে পৌঁছান। সেখানে মাটির সৃষ্টি প্ৰকল্প নিয়ে স্থানীয় মহিলা স্বনির্ভর দলের সাথে আলোচনায় বসেন। মহিলাদের মাছ ও হাঁস চাষের উপর জোর দিতে বলা হয়।

এদিন বেশ কিছু চারাগাছ রোপন করা ও পরিদর্শন করা হয় রাজ্য সরকারের এমন উদ্যোগে খুশি এলাকার মানুষ। এদিন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঝালদা মহকুমা শাসক সুবর্ণ রায়, ঝালদা ১ নম্বর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক রাজকুমার বিশ্বাস প্রমুখদুয়ারে রেশন ও দুয়ারে ১০০ দিনের কাজ নিয়ে ঝালদা মহকুমাও ব্লক আধিকারিকদের নিয়ে ঝালদা ১নং ব্লকে আলোচনায় জেলাশাসক দুইদিনের মহকুমা সফরে আজ ঝালদা ১নং ব্লকে পৌঁছালেন পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার।

সেখানে ব্লক ও মহকুমা বিভিন্ন আধিকারিক দের নিয়ে আলোচনাই বসেন জেলাশাসক। এবিষয়ে জেলাশাসক রাহুল মজুমদার জানান, এই কঠিন পরিস্থিতিতে মানুষ যাতে ১০০ দিনের কাজ পাই তাই শুরু হয়েছে দুয়ারে ১০০ দিনের কাজ ও আসছে দুয়ারে রেশন প্রকল্প তা কিভাবে বাস্তবাহিত করা এছাড়াও আবাস যোজনার ঘর কাস্ট সার্টিফিকেট প্রদান ছাড়াও বিভিন্ন দিক খতিয়ে দেখা ও কি সমস্যা রয়েছে সেই নিয়ে আলোচনা হয়।