বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আজ ৩ ফেব্রুয়ারি খুলেছে স্কুল ও কলেজ। ডায়মন্ড হারবার শহরের বিভিন্ন স্কুলগুলির পাশাপাশি পঞ্চগ্রাম প্রমথনাথ হাই স্কুলেও ২ ফেব্রুয়ারি সাফাইয়ের কাজ শেষ করা হয়েছে। ক্লাসরুমে সাজানো হয় বেঞ্চ। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ ছিল স্কুলের পঠন পাঠন। অনলাইনের মাধ্যমে ক্লাস করত বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা। করোনা পরিস্থিতি কিছুটা শিথিল হওয়ায় বিভিন্ন মহল থেকে স্কুল খোলার দাবি তোলা হয়। সেই পরিপেক্ষিতে নবান্ন থেকে সাংবাদিক বৈঠকের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন কোভিড বিধি মেনে ৩ ফেব্রুয়ারি থেকে খোলা হবে উচ্চ বিদ্যালয় এবং কলেজ।

মুখ্যমন্ত্রীর ঘোষণার পর তড়িঘড়ি পঠন পাঠনের যোগ্য করে তুলতে সাফাই এর কাজ শুরু করা হয় রাজ্যের সকল স্কুলের পাশাপাশি ডায়মন্ড হারবার স্কুলগুলিতে। ঝাড়পোঁছ এর পাশাপাশি স্যানিটাইজ করা হয় ক্লাস রুম ও স্কুল চত্বরে। পঞ্চগ্রাম প্রমথনাথ হাই স্কুলের শিক্ষকরা স্কুল খোলার প্রথম দিনেই নিজ হাতে প্রত্যেক ছাত্র ছাত্রীদের হতে স্যানিটাইজার দিয়ে করোনার সচেতনার বার্তা দেয়।

স্কুলের সহ শিক্ষক গৌতম কুমার পাল তিনি বলেন, প্রধান শিক্ষক আবু সাইদ হালদার আজ অফিসিয়াল কাজে ব্যস্ত থাকার জন্য আমাকে অনুমতি দিয়ে যান। তারই পরিপ্রেক্ষিতে তিনি বলেন, এই স্কুলের আর্থিক দিক দিয়ে অনেক সংকটের মধ্যে রয়েছে বলেও জানান এবং তিনি স্কুলের পঠন পাঠান নিয়ে আরও বলেন।