অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- উত্তর ২৪ পরগণা জেলার নিউ বারাকপুরে প্রায় একশো শতাংশ প্রথম ডোজ টিকাকরণ সফল। সেই সম্পূর্ণ সফলতাকে ধরে রাখতে দুর্গাপুজোর আগে ও বন্ধ হয় নি টিকাকরণ কর্মসূচি। পুজোর মধ্যে ও চলেছে পুরসভার উদ্যোগে কৃষ্টি প্রেক্ষাগৃহে দুয়ারে টিকাকরণ। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় ১০৫ জনকে কোভিশিল্ড প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হয়। মানুষ খুশি পুর পরিষেবায়।স্বাস্থ্যবিধি মেনে স্বাস্থ্যকর্মীরা পুরবাসীদের টিকা দিলেন। মাস্ক অবশ্যই পরবেন শারীরিক দুরত্ব বজায় রেখে চলাফেরা করবেন স্বাস্থ্য সচেতনতা স্বাস্থ্যকর্মীরা বার্তা দিলেন পুর নাগরিকদের।

পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক অনুপ্রেরণায় নববারাকপুর শহরে প্রায় একশো শতাংশ প্রথম ডোজ টিকাকরণ সম্পূর্ণ করা হয়েছে। জেলা স্বাস্থ্য দফতরের নির্দেশিকা অনুযায়ী রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের তত্ত্বাবধানে দুর্গাপুজোর মধ্যে ও কৃষ্টি প্রেক্ষাগৃহে চলেছে দুয়ারে টিকাকরণ কর্মসূচি। দ্বিতীয় ডোজ ও চল্লিশ শতাংশ পেয়েছেন পুরবাসীরা। সম্পূর্ণ সাফল্য আনতে বদ্ধপরিকর নিউ বারাকপুর পুরসভা। ধারাবাহিক ভাবে চলবে এই দুয়ারে টিকাকরণ কর্মসূচি।

পুরসভার কোভিড টিমের নোডাল অফিসার স্বাস্থ্য কর্মীরা চিকিৎসকরা খুব ভালো কাজ করছেন শহরে প্রতিটি ওয়ার্ডে প্রথম ডোজ একশো শতাংশ টিকাকরণ সফল করতে। যাদের এখনও প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নেওয়া হয় নি সেই সব নাগরিকরা তারা কৃষ্টি প্রেক্ষাগৃহে নাম রেজিস্ট্রেশন করে টিকা দেওয়া চলছে। মানুষের অভূতপূর্ব সাড়া।