অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- নিউ বারাকপুর লেনিন সরণির পল্লী উন্নয়ন সংঘের উদ্যোগে একদিনের আট দলের নকআউট পর্যায়ে দিন রাতের ফুটবলে চ্যাম্পিয়ন হল তেঘড়িয়া ইয়ং স্টার। রবিবার রাতে ফাইনালে তেঘড়িযা ইয়ং স্টার বনাম দমদম ব্লু ওয়েল এফ সি মুখোমুখি হয়। খেলার নির্ধারিত সময়ে উভয় দল তিনটি করে গোল করায় অমিমাংশিত ভাবে শেষ হয়। ইয়ং স্টারের পক্ষে গোল করে মহিতোষ(২) ও রিচার্ড। ব্লু ওয়ালের পক্ষে গোল করে ওয়াসুর এবং চিনা (২)। শেষে ট্রাইবেকারে ৩-২ গোলে জয়ী হয় তেঘড়িযা ইয়ং স্টার। ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন ইয়ং স্টারের মহিতোষ। ম্যান অফ দ্য সিরিজ হয় পারভেজ। বেস্ট গোলকিপার কৌশিক।

চ্যাম্পিয়ন ও রানার্স দলের হাতে সুদৃশ্য প্রয়াত শচীনময় ঘোষ ও অরুন কুমার ঘোষের স্মরণে স্মৃতি চ্যালেঞ্জ ট্রফি ও নগদ আর্থিক পুরস্কার তুলে দেন আই এফ এ টিকিট ডিস্ট্রিবিউশন কমিটির চেয়ারম্যান ক্রীড়া সংগঠক তথা নিউ বারাকপুর রেনবো অ্যাথলেটিক ক্লাবের সভাপতি সুখেন মজুমদার এবং সংঘের সভাপতি গৌরাঙ্গ দাস।প্রতি দলে ৫জন করে দুজন নাইজেরিয়ান বিদেশী খেলে। খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন আই এফএ অনুমোদিত রেফারি সুব্রত দাস, কনিকা বর্মন, তনুময় সরকার ও মতিয়ার রহমান। বিশেষ আকর্ষণ ছিল পল্লী উন্নয়ন সংঘ প্রাক্তনী বনাম কলকাতা একাদশ প্রাক্তনী দের এক প্রীতি ফুটবল প্রদর্শনী ম্যাচ। কলকাতা একাদশ ৫-১ গোলে হারায় নিউ বারাকপুর পল্লী উন্নয়ন সংঘের প্রাক্তনী দের। কলকাতা একাদশের হয়ে মাঠে নামে দীপক মন্ডল, দীপঙ্কর রায়, সন্দীপ নন্দী, অভ্র মন্ডল, অর্নব মন্ডল, ডেনসন দেবদাস, সুভাষ চক্রবর্তী, মেহতাব হোসেন, রহিম নবি, সফর সর্দার, মহঃ রফিক। এছাড়া ও প্রতি খেলায় ম্যান অফ দ্য ম্যাচ এর আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয়। বিকেলে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ফুটবলে কিক অফ করে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন নিউ বারাকপুর রেনবো অ্যাথলেটিক ক্লাবের সভাপতি সুখেন মজুমদার। সংঘের পক্ষ থেকে সুখেন মজুমদার কে সম্মানিত করা হয়। খেলা দেখতে মাঠে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

উল্লেখ্য নিউ বারাকপুরে এত বড় বিরাট একদিনের আমন্ত্রণ মূলক আট দলের নকআউট পর্যায়ে ফুটবল প্রতিযোগিতা পল্লী উন্নয়ন সংঘ প্রাঙ্গণে আলোড়ন ফেলে দেয়। রবিবার রাতে। উপস্থিত ছিলেন নিউ বারাকপুরের অতীত দিনের দিকপাল ফুটবলার ক্রীড়াবিদরা। যারা একসময় প্রথম ডিভিশন ফুটবলে কলকাতা ময়দানে দাপিয়ে খেলেছেন সুনামের সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × 2 =