অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- করোনা সংক্রমণ রুখতে নিউ বারাকপুরে সপ্তাহে তিন দিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল নিউ বারাকপুর পুরসভা। সোমবার সন্ধ্যায় পুরসভার কনফারেন্স কক্ষে স্থানীয় বাজার ব্যবসায়ী সমিতি পুলিশ প্রশাসন পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য সহ স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে জরুরি ভিত্তিতে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা।

১২ জানুয়ারি বুধবার থেকে লাগু হচ্ছে নিউ বারাকপুরে করোনার নয়া নিয়ম বিধি। সোম, বুধ ও শুক্র তিন দিন বন্ধ সমস্ত দোকান বন্ধ। কেবল জরুরী পরিষেবা খোলা রাখা যাবে বলে জানিয়েছেন নিউ ব্যারাকপুর পৌরসভা। সোমবার সন্ধ্যায় পুরসভার জরুরি ভিত্তিতে বৈঠকে আজ সিদ্ধান্তের পরেই কাল থেকে দুবার করে প্রচার করা হবে এবং মাস্ক ছাড়া কেউ থাকলে কঠোর ব্যবস্থা নিতে হবে প্রশাসন কে। এই নিয়ম বিধি চলতি মাসের ৩১ তারিখ অবধি লাগু থাকবে।

১৩ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত দরুন পুরসভার দুটি উপ স্বাস্থ্য কেন্দ্র আপাতত বন্ধ করে রাখা হয়েছে। পুর হাসপাতাল খোলা রয়েছে বলে জানান হয় এদিন।মঙ্গলবার থেকে বুস্টার ডোজ চালু হবে। কো মরবিডি স্বাস্থ্যকর্মী চিকিৎসারা পাবেন। নিউ বারাকপুর শহরে ১৫-১৮ বছর পড়ুয়াদের কোভ্যাকসিন প্রথম ডোজ এবং শারীরিক ভাবে অসুস্থ মানুষদের দুয়ারে মোবাইল টিকাকরণ কর্মসূচি ও চলছে। পাশাপাশি কোভিড দ্বিতীয় ডোজ দেওয়ার কাজ চলছে কৃষ্টি প্রেক্ষাগৃহে।