অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- রবিবার সন্ধ্যায় নিউ বারাকপুর পুরসভার ব্যবস্থাপনায় পুরসভার ১নং ওয়ার্ডের সকল নাগরিকের নিয়ে ভাঙ্গাগড়া সংঘ সংলগ্ন আশিয়ানা এপার্টমেন্টে শুরু হল দুয়ারে পুরসভা। এলাকার রাস্তা ঘাট নিকাশি আলো সহ নাগরিকদের নানাবিধ পুর পরিষেবা সমস্যা নিয়ে মত বিনিময় সভা। নাগরিকরা সরাসরি এলাকার আবাসন মিউটেশন পানীয় জল বর্জ্য পদার্থ কিংবা পুকুর ভরাট থেকে নানাবিধ সমস্যা নিয়ে আলোচনা করেন।

উপস্থিত ছিলেন পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা, স্থানীয় কোঅর্ডিনেটর পূর্নিমা রায়, ঋষিকেষ রায়, পুরসভার এনইউএলএম সিস্টেম ম্যানেজার ডঃ তপন কুমার জানা, পুরসভার সহকারী ইঞ্জিনিয়ার রাজীব চ্যাটার্জি, স্যানিটারি ইন্সপেক্টর ধীরাজ নন্দী, পুরসভার বড় বাবু সজল নন্দী মজুমদার, ইঞ্জিনিয়ার অরিজিৎ খাঁন, চিত্রকর দেবাশিস মিত্র, ডাঃ চন্দন চট্টোপাধ্যায় সহ পুরসভার আধিকারিকরা।

এলাকার নাগরিকরা তাদের বিভিন্ন পুর পরিষেবা কথা নিয়ে আলোচনা করেন। নাগরিকরদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।পুরসভার মুখ্য প্রশাসক নাগরিক দের বিভিন্ন অসুবিধা কথা আলোচনার মধ্যে দিয়ে আধিকারিকদের মুখোমুখি হয়ে সমাধান করেন। পুরসভার চালু হয়েছে অন লাইন মিউটেশন। সরাসরি জমা দিতে পারবেন অন লাইনে। বলেন ধারাবাহিক ভাবে প্রতিটি ওয়ার্ডে চলবে এই দুয়ারে পুরসভা সংক্রান্ত নাগরিকরদের আলোচনা সভা। আগামী দিনে মডেল পুরসভা হবে। সেই মোতাবেক পুর ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের ঐকান্তিক উদ্যোগে শুরু হয়েছে কঠিন বর্জ্য ব্যবস্থাপনা ও বর্জ্য পৃথকীকরন সম্পর্কিত আলোচনা সভা ওয়ার্ড ব্যাপি শহরকে সুন্দর সুস্থ জঞ্জাল মুক্ত শহর গড়ে তুলতে পচনশীল ও অপচনশীর বস্তুর ব্যবহার নিয়ে নাগরিক দের সচেতনতা বাড়াতে আলোচনা।

দুয়ারে সরকার পর মুখ্যমন্ত্রীর পাইলট প্রজেক্ট পরীক্ষামূলক ভাবে শুরু হয়েছে দুয়ারে রেশন এবং আগামী সোমবার থেকে শুরু হয়েছে বাড়ির দুয়ারে ভ্যাকসিন পরিষেবা ।